যশোরে বিএনপির আরেক জনপ্রিয় নেতা আব্দুস সাত্তারের ইন্তিকাল # অনিন্দ্য ইসলাম অমিত ও নার্গিস বেগমের শোক

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরে বিএনপির আরও এক নক্ষত্র না ফেরার দেশে পাড়ি জমালেন। তিনি হলেন- সদর উপজেলা চুড়ামনকাটি ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি এবং বার বার নির্বাচিত চেয়ারম্যান আব্দুস সাত্তার। শনিবার সন্ধ্যা ৬টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় যশোর-২৫০ শয্যা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তারের মৃত্যুতে দলীয় নেতাকর্মী সহ এলাকাবসীর মাঝে শোকের ছাঁয়া নেমে এসেছে। তার মৃত্যুর সংবাদ শোনা মাত্রই হাসপাতালে ছুটে যান বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। এসময় তিনি কান্নায় ভেঙে পড়েন। ছুটে যান যশোর জেলা বিএনপির গুরুত্বপূর্ন নেতৃবৃন্দ। হাসপাতাল থেকে তার মরদেহ নিয়ে যাওয়া হয় শহরের ঘোপ বাস ভবনে। সেখানে তার শোকাহত স্বজনদের স্বান্ত্বনা দিতে আগেই উপস্থিত হন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। পারিবারিক সূত্রে জানা যায়,কিছু দিন পূর্বে তিনি ঢাকার একটি হাসপাতাল থেকে ওপেন হার্ট সার্জারি করেন। এরপর তার শারীরিক অবস্থা কিছু টা ভালো হলেও গতকাল শনিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। সাথে সাথে তাকে যশোর -২৫০ শয্যা হাসপাতালে নিভিড় পর্যবেক্ষন ইউনিটে রাখা হয়। সন্ধ্যা ৬টায় জনপ্রিয় এই নেতার মৃত্যু হয়।
আব্দুস সাত্তার চূড়ামনকাটি ইউনিয়ন বিএনপির দুইবার সভাপতি ও সাধরণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি তিনবার ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। ঘোপের বাস ভবন থেকে তার মরদেহ নিয়ে যাওয়া হয় খিতিবদিয়া গ্রামের তার জন্মভূমিতে । সেখানে রাতে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
চেয়ারম্যান আব্দুস সাত্তারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন, বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। নেতৃদ্বয় এক শোক বিবৃতিতে বলেন, শহীদ জিয়ার নীতি আর্দশ ও দর্শনে গভীর আস্থাশীল আব্দুস সাত্তার চূড়ামনকাটি ইউনিয়ন বিএনপিকে সুসংগঠিত ও গতিশীল করতে নিরালস ভাবে কাজ করে গেছেন। তিনি বার বার চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগণের প্রতি দায়বদ্ধ থেকে অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেছেন। তার মৃত্যুতে অপূরনীয় ক্ষতি হয়ে গেল। যে ক্ষতি ইউনিয়নবাসীকে দীর্ঘ দিন যাবৎ অনুভব করতে হবে। মহান রাব্বুল আলামিন যেন তাকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করেন । তার শোকাহত স্বজনদের ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।
অনুরূপ শোক জানিয়েছেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন প্রমুখ।