লুটেরা দলে পরিণত হয়েছে আওয়ামী লীগ: মির্জা ফখরুল

0

লোকসমাজ ডেস্ক॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার একটি লুটেরা সরকারে পরিণত হয়েছে এবং আওয়ামী লীগ লুটেরা দলে পরিণত হয়েছে।
রবিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আমরা সব সময় বলে আসছি এই অবৈধ-অনির্বাচিত সরকারের উন্নয়নের যে মিথ, যে ধোঁয়া তারা তুলেছে; একটি লক্ষ্য হলো দুর্নীতি। তাদের পকেট ভারী করা। আরেকটি হলো জনগণকে বিভ্রান্ত করা যে তারা উন্নয়ন করছে। প্রকৃতপক্ষে এ দেশের জনগণের কোনো উন্নয়ন হয়নি। আজকে দেশে দারিদ্র্যের হার বেড়ে গেছে। এখন শতকরা ৪২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করে।
তিনি বলেন, বিদ্যুতের অবস্থা আপনারা দেখেছেন, যে বিদ্যুৎ নিয়ে এত বড়াই করেছে সেই বিদ্যুতে আজ লোডশেডিং করতে হচ্ছে ৩-৪ ঘণ্টা করে।
ঈদে যাত্রী ভোগান্তির প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, কোনো অথরিটি আছে, কর্তৃত্ব আছে সেটাই মনে হয় না। রাস্তা-ঘাটের অবস্থা আপনারা দেখেছেন কীভাবে দুর্ঘটনা প্রতিদিন সংঘটিত হচ্ছে। রেলের দেরি করে যাওয়া, দেরি করে ছাড়া; আসলে মূল কথাটা হচ্ছে এই সরকারের এখন কোনো কর্তৃত্ব নেই। সুশাসন নেই, শুধু একটা দিকে তাদের লক্ষ্য সেটা হলো দুর্নীতি করা।
মির্জা ফখরুল বলেন, পাওয়ার প্ল্যান্ট যেগুলো নিয়ে আসা হয়েছে সেগুলো অতিরিক্ত টাকা দিয়ে আনা হয়েছে। আন্তর্জাতিক টেন্ডার হয়নি। আইন করা হয়েছে, যদি অভিযোগ থাকে কোনো রকমের মামলা করা যাবে না। এটা কখনোই হতে পারে না। একটি সভ্য দেশে প্রতিযোগিতা ছাড়া কখনো কাজ হতে পারে না। গ্যাসেরও একই ব্যাপার। এলএনজি নেওয়ার জন্য এই সরকার গ্যাস উত্তোলনের কোনো ব্যবস্থা করছে না। বিদেশ থেকে আমদানি করে একটি-দুটি কোম্পানিকে সহযোগিতা করার জন্য তাদের দলের তারা এই দুর্নীতি করছে। গোটা ব্যাপারটা দাঁড়িয়ে গেছে, বাংলাদেশকে লুট করার জন্য তারা সমস্ত পরিকল্পনা করে। প্রকৃতপক্ষে এই সরকার একটি লুটেরা সরকারে পরিণত হয়েছে এবং আওয়ামী লীগ লুটেরা দলে পরিণত হয়েছে।