বেনাপোল বন্দরে ধর্মঘট চলছে

0

লোকসমাজ ডেস্ক্॥ বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদারকে প্রত্যাহারসহ ৩ দফা দাবিতে আজ বুধবার সকাল থেকে বেনাপোল স্থল বন্দরে ধর্মঘট চলছে।
বন্দর ব্যবহারকারী বড় সংগঠন বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি এ ধর্মঘটের ডাক দেয়। মঙ্গলবার দুপুরে ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির নিজস্ব ভবনে এক সাংবাদিক সম্মেলন থেকে এ ধর্মঘটের ঘোষণা দেন।
তাদের দাবির মধ্যে রয়েছে- বেনাপোল স্থল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মোঃ মামুন কবীর তরফদারকে প্রত্যাহার, বেনাপোল স্থল বন্দরের ইক্যুইপমেন্ট সরবরাহ বৃদ্ধিসহ দক্ষ চালক নিয়োগ দেওয়া এবং বন্দরে পর্যাপ্ত শেড ও জায়গা বৃদ্ধিসহ যানজট মুক্ত রাখা।
ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী বলেন, বাংলাদেশের সর্ব বৃহত্তম স্থল বন্দর বেনাপোল। যে বন্দরের মাধ্যমে বাংলাদেশ সরকার প্রতি বছর ৬ হাজার কোটি টাকা রাজস্ব আদায় করে থাকেন। বেনাপোল বন্দরে পর্যাপ্ত ক্রেন ফরকলিফট, না থাকায় পণ্য লোড/আনলোড ব্যহত হচ্ছে দীর্ঘদিন থেকে। বন্দর কর্তৃপক্ষকে বারবার তাগিদ দেয়া সত্বেও তরা ব্যর্থ হয়েছে। ফলে চরম ভাবে ব্যাহত হচ্ছে পণ্য খালাশ প্রক্রিয়া।
তিনি বলেন, মামুন কবীর তরফদার বন্দরের টেন্ডারসহ বিভিন্ন কার্যক্রমে তার নিজস্ব আত্মীয় স্বজনদের নিয়োগ দিচ্ছেন। তিনি বেনাপোল বন্দরটাকে ধ্বংসের পথে নিয়ে গেছেন। গত ৭ বছর ধরে তিনি একই স্থানে চাকরি করছেন একই পদে। তাকে এ বন্দর থেকে প্রত্যাহার করলে, বেনাপোল বন্দরের কার্যক্রম আরও গতিশীল হওয়াসহ রাজস্ব আদায় আরও বেশি বাড়বে।
আজ এক সমাবেরেশ বক্তব্য রাখেন, ট্রান্সপোর্ট মালিক সমিতির সভাপতি একেএম আতিকুজ্জামান (সনি), সহ-সভাপতি-১ ইদ্রিস আলী, সহ-সভাপতি-২ মশিয়ার রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাজেদুর রহমান (সুমন), দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম, কার্যকরী সদস্য-১ রাজু আহম্মেদ ও সিএন্ডএফ কর্মচারী ইউনিয়নের সভাপতি মুজিবর রহমান।