শরণখোলায় দূরপাল্লার বাস চলাচল বন্ধ, চরম ভোগান্তি

0

 

শরণখোলা (বাগেরহাট) সংবাদদাতা ॥ বাগেরহাটের শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলায় গত সোমবার সকালে থেকে হঠাৎ দূরপাল্লার সকল পরিবহন চলাচল বন্ধ করে দেয় আন্তঃজেলা বাস মালিক সমিতি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন দুই উপজেলার হাজার হাজার কর্মজীবী ও সাধারণ যাত্রী।
গত রোববার বিকেলে জেলা বাস মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম মন্টু ও ও সাধারণ সম্পাদক বাকী তালুকদার স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে পরিবহন বন্ধের ঘোষনা দেওয়া হয়। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের আগমুহূর্তে দূরপাল্লার পরিবহন বন্ধের এই খামখেয়ালি সিদ্ধান্তের ঘোষনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে। সাধারণ মানুষ ফেসবুকে জেলা বাস মালিক সমিতির নেতাদের ধিক্কার জানিয়ে তাদের প্রতিক্রিয়া জানান। এই অনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদে বৃহত্তর আন্দোলনের ঘোষনাও দিয়েছেন তারা। এ অবস্থায় সোমবার বিকেলে জেলা প্রশাসনের হস্তক্ষেপে ১২ ঘন্টা পর শর্তসাপেক্ষে আংশিকভাবে বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ৮ জুন পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ে আন্তঃজেলা বাস মালিক ও দূরপাল্লার পরিবহন মালিকদের নিয়ে বৈঠক করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে প্রশাসন সূত্রে জানা গেছে।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূর-ই আলম সিদ্দিকী বলেন, পরিবহন বন্ধ ঘোষনার খবর শুনেই জেলা প্রশাসককে বিষয়টি অবহিত করা হয়। এরপর দুপুরে জেলা বাস মালিক সমিতির নেতাদের নিয়ে সভা করে বিকেল থেকে শর্তসাপেক্ষে পরিবহন চালুর সিদ্ধান্ত হয়। তবে এই জটিলতার স্থানীয় সমাধানের জন্য আগামী ৮ জুন আন্তঃজেলা বাস মালিক এবং দূরপাল্লার পরিবহন মালিকদের সাথে বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।