চৌগাছায় যুবকের রহস্যজনক মৃত্যু

0

 

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় ঝুলন্ত অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকালে পৌরসভার কলেজপাড়ার মডেল স্কুল সংলগ্ন নির্মাণাধীন পরিত্যক্ত বাসা থেকে লাশটি উদ্ধার করা হয়। মৃত্যুবরণকারী রুমান ফকির (১৯) পিরোজপুর সদর উপজেলার বাইনখালি গ্রামের রফিকুল ইসলামের ছেলে। তিনি চৌগাছা ডিভাইন গ্রুপের নির্মাণাধীন হাসপাতালে শ্রমিক হিসেবে কাজ করতেন।
পুলিশসহ একাধিক সূত্র জানিয়েছে, রুমান দু’বছর ধরে ডিভাইন হাসপাতালে নির্মাণ শ্রমিকের কাজ করতেন। তার সাথে খালাতো ভাই সাইমুন ও মামাতো ভাই আলামিনসহ এলাকার ৮ জন একই কাজের সাথে যুক্ত ছিলেন। তারা পৌরসভার কলেজপাড়ার তবিবর রহমানের টিনসেডের বাড়িতে মেস করে ভাড়া থাকতেন। রুমানের ভাই সুমন হোসেন ও আলামিন জানান, শনিবার রাত ১১ টায় রাতের খাবার খেয়ে তারা মোবাইল ফোনে বিভিন্ন ভিডিও দেখেন। এরপর যে যার মত নিজ এলাকায় ফোনে পরিবারের সাথে কথা বলে ঘুমাতে যান। রোববার ভোরে তারা কাজে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। তারা ভেবেছিলেন রুমান আগেই কাজে বের হয়ে গেছেন। কিন্তু কিছুক্ষণ পর তারা আশেপাশের লোকজনের মাধ্যমে জানতে পারেন মেসের পূর্ব পাশে নির্মাণাধীন একটি পরিত্যক্ত বাসায় তার লাশ ঝুলছে।
স্থানীয়রা জানান, গলায় দড়ি দেয়া ঝুলন্ত লাশ দেখে তারা পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে রুমানের লাশ উদ্ধার করে। তারা জানান, যুবকটির মৃত্যু রহস্যজনক। তার গলায় ফাঁস দেয়া স্থানে আগে থেকেই একটি বাজার করা কালো ব্যাগ পেচানো এবং দুই পা মাটিতে লাগানো ছিল। একটি পা দিয়ে রক্ত ক্ষরণ হচ্ছিল। এটি হত্যা না আত্মহত্যা তা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে সকল আলামত জব্দ করেছে।
চৌগাছা থানা পুলিশের ওসি (তদন্ত) ইয়াসিন আলম চৌধুরী জানান, স্থানীয় লোকজনের মাধ্যমে ঘটনাটি জানতে পেরে যুবকটির লাশ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠানো হয়। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে জোর তদন্ত চলছে।