রশিদ খানের বিধ্বংসী ব্যাটিং দেখে রেগে গেলেন মুরালিধরন

0

লোকসমাজ ডেস্ক॥ ঠান্ডা মেজাজি স্বভাবের জন্য সুখ্যাতি আছে মুত্তিয়া মুরালিধরনের। খেলোয়াড়ি জীবনে ব্যাটারদের শান্তভাবে সামলেছেন তিনি। এমনকি শত বাধা বিপত্তিতেও রাগতে দেখা যায়নি শ্রীলঙ্কান ক্রিকেট কিংবদন্তিতে।
বুটজোড়া তুলে রেখে মুরালি দীর্ঘদিন ধরে বোলিং কোচ হিসেবে কাজ করছেন আইপিএলের ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। চলতি আইপিএলে তার দল মুখোমুখি হয়েছিল নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্সের।
মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৯৫ রান নিয়েও জিততে পারেনি হায়দরাবাদ। শেষ মুহূর্তে বিধ্বংসী ব্যাটিংয়ে তাদের জয় ছিনিয়ে নেন দুই অপরাজিত ব্যাটার রাহুল তেওয়াতিয়া ও রশিদ খান।
শেষ ওভারে জয়ের জন্য ২২ রান দরকার ছিল গুজরাটের। মার্কো জানসেনের করা ওভারটিতে শেষ চার বলে ৩ ছয় হাঁকান রশিদ। মূলত স্পিনার হলেও ব্যাট হাতেও যে কম যান না তার প্রমাণ দেন আফগান তারকা।
রশিদের হাতে শিষ্যকে এমন নাজেহাল দেখে রেগে যান মুরালি। লঙ্কান কিংবদন্তির মেজাজ হারানোর এমন এক ভিডিও ইতোমধ্যে ভাইরাল নেট দুনিয়ায়। যেখানে দেখা যায়, রশিদের ছক্কা হাঁকানোর পর চেয়ার থেকে উঠে মুরালিকে রাগত স্বরে কিছু বলতে।
টুইটারে এই ভিডিও শেয়ার দিয়ে রোহিত বিষ্ণুই নামে একজন ক্যাপশনে লিখেছেন, ‘পৃথিবীর একমাত্র টুর্নামেন্ট যেখানে রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি ও মুত্তিয়া মুরালিধরনও মেজাজ হারান। আইপিএল সেরা।’
মুফাদ্দাল ভোহরা নামের আরেকজন টুইটারে মুরালির রাগত মুখের ছবি পোস্ট করে লিখেছেন, ‘এটা এমন এক ম্যাচ ছিল যেখানে মুত্তিয়া মুরালিধরন তার আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেননি।’
ম্যাচটি ৫ উইকেটে জিতেছে গুজরাট। হায়দরাবাদের ১৯৬ রানের লক্ষ্য তাড়া করে ৫ উইকেটে ১৯৯ রান করে তারা। এই জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান দখল করেছে গুজরাট।