সংঘর্ষে জড়িত ছাত্রলীগ কর্মীদের আড়াল করার চেষ্টা করছে পুলিশ: মির্জা ফখরুল

0

লোকসমাজ ডেস্ক॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশ নিজেদের ব্যর্থতা ও জড়িত ছাত্রলীগ কর্মীদের আড়াল করার চেষ্টা করছে।
তিনি বলেন, সংঘর্ষের ঘটনায় হেলমেটধারী প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার না করে বিএনপি নেতা মকবুলকে গ্রেফতার এবং ২৪ জন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতার নাম উল্লেখ করে প্রায় ১ হাজার ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করায় বিএনপি তীব্র নিন্দা ও প্রতিবাদ-ক্ষোভ প্রকাশ করছে।
শনিবার দুপুর ১২টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, টানা দুদিন নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে ২ জন নিহত ও সাংবাদিকসহ অনেকে আহত হওয়ার ঘটনায় বিএনপি গভীরভাবে উদ্বিগ্ন ও বিক্ষুব্ধ। এই ঘটনা প্রমাণ করেছে, দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি কতটা নাজুক। পুলিশের উপস্থিতির মধ্যে ভয়াবহ হামলা-পাল্টা হামলা, মারাত্মক অস্ত্র-শস্ত্রে সজ্জিত হেলমেট পরিহিত সন্ত্রাসী পিটিয়ে মানুষ মারছে অথচ পুলিশের নিষ্ক্রিয়তার জন্য জনগণের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়েছে।
তিনি আরও বলেন, গণমাধ্যমের প্রতিবেদনে যে সত্যটি উদঘটিত হয়েছে, হামলাকারীরা ছাত্রলীগের সন্ত্রাসী। ভিডিও ফুটেজ থেকে অন্তত ৩ জনকে চিহ্নিত করা হয়েছে, তাদের নামও এসেছে। তারা ঢাকা কলেজের ছাত্রলীগের সক্রিয় কর্মী। গণমাধ্যমের রিপোর্টে এটা স্পষ্ট, প্রধানত চাঁদাবাজির কারণে ও নিজেদের প্রভাব বিস্তারের জন্য ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের ভয়াবহ সন্ত্রাসীরা এই ঘটনার জন্য দায়ী।
প্রকৃত অপরাধীদের গ্রেফতারের দাবি জানিয়ে তিনি বলেন, নিউমার্কেটের সন্ত্রাসী সংঘর্ষ, পুলিশের ভূমিকা এবং পরবর্তীতে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতার ও মামলা দায়ের আবারও প্রমাণ করল আওয়ামী লীগ সরকার ভয় দেখিয়ে, নির্যাতন করে, হত্যা করে ক্ষমতা চিরস্থায়ী করতে চায়।
বিএনপি মহাসচিব বলেন, মকবুল হোসেনের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ২৬ এপ্রিল ঢাকাসহ সব মহানগরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে।