২ জিবি সাইজের ফাইল শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপেই!

0

লোকসমাজ ডেস্ক॥ দুর্দান্ত এক নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে। বলা হচ্ছে, এবার ২ জিবি সাইজ পর্যন্ত ফাইল হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠানো যাবে। নতুন ফিচার সব ইউজারদের জন্য চালু করার আগে বেটা সংস্করণে আনবে হোয়াটসঅ্যাপ।
সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে একটা নির্দিষ্ট সাইজ পর্যন্ত ফাইল শেয়ার করা সম্ভব হয়। এর জন্য অনেকসময়েই কনটেন্ট এডিট করে কেটেছেঁটে ছোট করতে হয়। এমনকি জিমেলেও ২৫ এমবির বেশি সাইজের ফাইল একবারে অ্যাটাচমেন্ট করে পাঠানো যায় না। এই পরিস্থিতিতে যদি হোয়াটসঅ্যাপে এই ফিচার চালু হয়ে যেখানে ২ জিবি পর্যন্ত সাইজের ফাইল অনায়াসে পাঠানো যাবে, তাহলে ইউজাররা অত্যন্ত উপকৃত হবেন। অ্যানড্রয়েড ও আইওএস; দু’ধরনের ডিভাইসের ক্ষেত্রেই এই ফিচার কাজ করবে।
এরই মধ্যে আর্জেন্টিয়ায় এই ফিচারের রোলআউট শুরু হয়েছে। তাই অন্যান্য দেশগুলোকে এখন অপেক্ষা করতে হবে। কারণ বিশ্বের অন্যান্য দেশে কবে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের রোলআউট শুরু হবে সেই প্রসঙ্গে এখনও কিছু জানা যায়নি।
হোয়াটসঅ্যাপে এই বেশি সাইজের ফাইল পাঠানোর ফিচার চালু হয়ে গেলে অনায়াসে বড় অডিও ফাইল বা ভাল কোয়ালিটির ইমেজ কিংবা ভিডিও অন্য কাউকে পাঠাতে পারবেন। হোয়াটসঅ্যাপের এক ক্লিকেই হবে সমস্যার সমাধান। এর জন্য কনটেন্ট এডিটের করে সাইজ কাটছাঁট করার কোনো প্রয়োজন হবে না। এর পাশাপাশি ফাইল পাঠানোর জন্য থার্ড পার্টি অ্যাপ ব্যবহারেরও দরকার নেই
বর্তমানে হোয়াটসঅ্যাপের মাধ্যমে সর্বোচ্চ ১০০ এমবি সাইজের ফাইল সেন্ড করা সম্ভব। কিন্তু নতুন ফিচার চালু হলে এই ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপের মাধ্যমে ২ জিবি সাইজ পর্যন্ত ফাইল অনায়াসেই পাঠানো সম্ভব হবে।