আ’লীগ নেতারা নিম্ন আয়ের মানুষের সঙ্গে ঠাট্টা করছেন: রিজভী

0

লোকসমাজ ডেস্ক॥ ‘বাংলাদেশ থেকে ১০ ট্রাক অস্ত্র বের হয়ে গেছে’- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি নাজমুল আহসান কলিম উল্লাহর এ মন্তব্যের প্রতিক্রিয়া দেখিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রধানমন্ত্রীর কাছে ‘এসব অস্ত্রে’র হিসাব চেয়েছেন তিনি।
বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে বিএফইউজে এবং ডিইউজের যৌথ আয়োজনে রমজানের আগে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে বিক্ষোভ সমাবেশে এ প্রতিক্রিয়া দেখান তিনি। রিজভী বলেন, একটা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি নাজমুল হাসান কলিম উল্লাহ বলেছেন, ‘বাংলাদেশ থেকে ১০ ট্রাক অস্ত্র বের হয়ে গেছে।’ এই কথার তাৎপর্য কী? বিএনপি আমলের ১০ ট্রাক অস্ত্রের কথা বলে অনেকেরই ফাঁসি দিয়েছেন। মামলা হয়েছে। কিন্তু আজ এই ১০ ট্রাক অস্ত্রের জন্য মামলা হয় না কেন? আর এটা যদি অপপ্রচার হয়, তাহলে কলিম উল্লাহকে সরকার ধরছে না কেন? একটা প্রতিবাদ করেনি। এটা একটা ধোঁয়াশা রহস্য। কী করে ১০ ট্রাক অস্ত্র বাইরে চলে গেল? এর উত্তর প্রধানমন্ত্রীকে দিতে হবে। না হলে বোঝা যাবে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে যত মামলা সব বানোয়াট এবং হয়রানি করার জন্য। তিনি বলেন, বর্তমান দেশে যে পরিমাণ ভিক্ষুক বেড়েছে তা আগে কখনো দেখিনি। এ থেকেই বোঝা যায় দেশ দুর্ভিক্ষের দিকে এগিয়ে যাচ্ছে। ৭০ দশকের প্রথমার্ধে যে দুর্ভিক্ষের অবস্থা ছিল, দেশ সেই অবস্থার দিকে যাচ্ছে। আমি বিএনপির লোক বলে বলছি তা নয়, দেশের অনেক গণ্যমান্য বিশেষজ্ঞরা বলেছেন। ‘বিএনপি ক্ষমতায় আসার জন্য অন্ধকার খোঁজে’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ মন্তব্যের জবাবে রিজভী বলেন, অন্ধকার তো খুঁজেন আপনারা। আপনারা অন্ধকারকে পূজা করেন। দিনের আলোর ভোট নিশিরাতে করেছেন।
আওয়ামী লীগের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, দেশের জনগণ তেল, ডাল, চিনি, লবণ কিনতে পারছে না। আর আপনারা বলছেন বেশি দাম দিয়ে কেনা অভ্যাস করতে হবে। জনগণের প্রতি, নিম্ন আয়ের মানুষের প্রতি সরাসরি ঠাট্টা করছেন। কিছু ধনী বেড়ে গেলে সেই দেশ সুখী ও সচ্ছল দেশে পরিণত হয় না উল্লেখ করে সাবেক এ ছাত্র নেতা বলেন, প্রচণ্ড আর্থিক বৈষম্যতার কারণে সাধারণ মানুষ ভয়ঙ্কর আর্থিক কষ্টে আছে। বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে মানববন্ধনে সাংবাদিক নেতা শওকত মাহমুদ, এম এ আজিজ, কাদের গণি চৌধুরী, শহিদুল ইসলাম, জাহাঙ্গীর আলম প্রধান, দিদারুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।