যে স্মার্টওয়াচে গেম খেলতে লাগবে না ইন্টারনেট

0

লোকসমাজ ডেস্ক॥ মোবাইল গেমপ্রেমীদের জন্য এতে থাকবে থান্ডার ব্যাটেলশিপ, ইয়ং বার্ড, ২০৪৮-এর মত গেম, যা অফলাইনেও খেলা যাবে। ব্লুটুথ কলিং ফিচারসহ আসা এই স্মার্টওয়াচে থাকছে ৩০টি স্পোর্টস মোড। সম্প্রতি ফায়ার বোল্ট থান্ডার স্মার্টওয়াচটি ভারতে লঞ্চ হয়েছে।
১.৩২ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে (৩৬০x৩৬০ পিক্সেল) ফুল টাচ ডিসপ্ল থাকছে। এতে রয়েছে ২০০টিরও বেশি ক্লাউড বেস ওয়াচফেস। হাইকিং, ব্যাডমিন্টন, বাস্কেটবল, স্কিপিং, সাইক্লিং, রানিং এবং ওয়াকিং এর মতো ৩০টি স্পোর্টস মোড উপলব্ধ। এমনকি এতে এক্সেলেরোমিটার, ব্যারোমিটার, গাইরোস্কোপ এবং লাইট সেন্সররও থাকবে।
অন্যদিকে ওয়্যারেবলটিতে ব্লুটুথ কলিং সুবিধা পাওয়া যাবে। এর জন্য এতে রয়েছে ইনবিল্ট মাইক্রোফোন এবং স্পিকার। সংস্থার দাবি, ঘড়িটি একক চার্জে সাতদিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। এছাড়াও স্মার্টওয়াচটিতে হার্ট রেট ট্র্যাকার, স্লিপট্র্যাকার এবং ব্লাডে অক্সিজেন পরিমাপ করার জন্য SpO2 মনিটর উপলব্ধ। সঙ্গে মেডিটেটিভ ব্রিথিংয়ের জন্য একটি ইন্টিগ্রেটেড ব্রিথ মোড ও ফিমেল হেলথ ট্র্যাকার আছে।
ফায়ার বোল্ট থান্ডার স্মার্টওয়াচটি অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এর অন্যান্য ফিচারগুলোর মধ্যে রয়েছে স্টপওয়াচ, অ্যালার্ম, অ্যাপ নোটিফিকেশন, ওয়েদার আপডেট, ড্রিঙ্কওয়াটার রিমাইন্ডার, সিডেন্টারি রিমাইন্ডার ফ্লাসলাইট, এলার্ম, স্টপ ওয়াচ ও ক্লক ইত্যাদি।
পানি ও ধুলা থেকে সুরক্ষা দিতে ঘড়িটি IP68 রেটিংসহ এসেছে। ভারতে ফায়ার বোল্ট থান্ডার স্মার্টওয়াচটির দাম ধার্য করা হয়েছে ৪ হাজার ৯৯৯ টাকা। আগামী ১৪ মার্চ বেলা ১২ টা থেকে ই-কমার্স সাইট অ্যামাজনে এর বিক্রি শুরু হবে।
ঘড়িটির সঙ্গে ক্রেতারা পাবেন এক বছরের ওয়্যারেন্টি। ব্ল্যাক, গোল্ড য সিলভার এই তিনটি কালার অপশনে পাওয়া যাবে নতুন এই স্মার্টওয়াচ।