আজকের রাশিফল

0

ড. কে সি পাল
আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মীন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি, সর্বগ্রাসী গ্রহ রাহু ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে শ্রম অনুপাতে ফল লাভ করা কঠিন হবে। শিক্ষার্থীদের হাতে নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে।
মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। শ্রম মেধা প্রযুক্তি কৌশল ও অধ্যবসায়ের পূর্ণ ফল প্রাপ্ত হবেন।
বৃষ [২১ এপ্রিল-২০ মে] দুর্যোগে মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। প্রেমিকযুগলের প্রেমের স্বীকৃতি মিলতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী আসতে পারে।
মিথুন [২১ মে-২০ জুন] টাকাপয়সা হাতে আসার আগেই খরচের খাত তৈরি হয়ে যাবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়তে পারে। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।
কর্কট [২১ জুন-২০ জুলাই] দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, পাওনা টাকা আদায় ও অচল ব্যবসা সচল হয়ে উঠবে। অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের মতানৈক্যের অবসান ঘটবে। নিঃসন্তান দম্পতিদের মুখে হাসির ঝলক দেখা দিতে পারে।
সিংহ [২১ জুলাই-২০ আগস্ট] বেকার যুবক-যুবতীদের মুখে হাসি ফুটতে পারে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় সচল হবে। অত্যাবশ্যকীয় বিদেশগমনের পথে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। নির্বুদ্ধিতার পরিচয় হবে।
কন্যা [২১ আগস্ট-২২ সেপ্টেম্বর] দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের দিকে ধাবিত হবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হতে পারে। নতুন গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ অচিরেই সুপ্রশস্ত হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।
তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জন করুন। না বুঝে চুক্তি সম্পাদন বিনিয়োগ চেক স্ট্যাম্প প্রভৃতিতে স্বাক্ষর না করাই শ্রেয় হবে। বিদ্যার্থীদের মন আনন্দে নাচবে। প্রেম বন্ধুত্ব বিনোদন শুভ।
বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর] দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহবিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকতে পারে। বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। শিক্ষার্থীদের মন অনুচিত কাজের প্রতি আকৃষ্ট থাকবে।
ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর] শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনার পূর্ণ পকেট শূন্য করে তুলবে। অবশ্য শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেবে।
মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি] কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বাড়তি দায়িত্বভার বর্তাতে পারে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহয্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। বিদ্যার্থীদের মনে অলসতা দানা বাঁধতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।
কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] কলহবিবাদ উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখাই সমীচীন হবে। সহকর্মী ও অংশীদারদের সহযোগিতায় আটকে থাকা কাজ সচল হবে। মালিক-ভাড়াটিয়ার দীর্ঘদিনের মতানৈক্য দূর হবে।
মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] কর্মের সুনাম যশ কাক্সিক্ষত স্বপ্ন পূরণ করবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে।