চুয়াডাঙ্গায় শিশু হুরায়রা হত্যা রহস্য উন্মোচন : খরগোশের লোভ দেখিয়ে শ্বাসরোধে হত্যা : রাজমিস্ত্রির সহযোগী গ্রেফতার

0

রিফাত রহমান,চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গা পৌর এলাকায় নিখোঁজ শিশু আবু হুরায়রা হত্যা রহস্য উন্মোচন হয়েছে। গ্রেফতার করা হয়েছে হত্যাকারী মোমেনকে। রবিবার গভীর রাতে ওই এলাকার একটি কবরস্থান থেকে শিশু আবু হুরায়রার বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।
রবিবার দুপুরে চুয়াডাঙ্গা সদর থানায় এক সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক। তিনি জানান, মোমেন (২২) পেশায় রাজমিস্ত্রীর সহযোগী। সে চুয়াডাঙ্গা পৌর এলাকার তালতলা এলাকার শহীদুলের ছেলে। বছর দুয়েক আগে এক ঈদের রাতে উচ্চস্বরে সাউন্ড বক্স বাজাচ্ছিলো মোমেনসহ তার বন্ধুরা। এতে ক্ষুব্ধ হন আবু হুরায়রার বাবা আব্দুল বারেক। রাগান্বিত হয়ে তিনি সেই সাউন্ড বক্সের টেবিলে লাথি মারেন। এতে সাউন্ড বক্সটির টেবিল ভেঙে যায়। অনুষ্ঠানও পন্ড হয়ে যায়। এতে মোমেনের তিন হাজার টাকা ক্ষতি হয়। এই ঘটনায় মোমেন মনে মনে ক্ষিপ্ত হয় এবং প্রতিশোধ নিতে সুযোগ খুঁজতে থাকে। আর এজন্য সে টার্গেট করে আব্দুল বারেকের ছেলে আবু হুরায়রাকে।


গত ১৯ জানুয়ারি বিকেলে আবু হুরায়রা বাড়ি থেকে খেলতে বের হয়। এ সময় মোমিন খরগোশ দেবে বলে তাকে তালতলা সরকারি কবরস্থানে নিয়ে যায়। এরপর হাত-পা বেঁধে গলা টিপে শ্বাসরোধে হত্যা করে। হত্যার পর প্রথমে লাশ রেখে চলে যায়। পরবর্তীতে রাত ৮ টার দিকে আবারও এসে লাশ একটি কবরে পুঁতে রাখে। এর আগে মোমেন আবু হুরায়রার বাবা আব্দুল বারেকের কাছে মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা চেয়ে একটি চিরকুট পাঠায়। এর প্রেক্ষিতে সদর থানার পুলিশ সন্দেহভাজন মোমেনকে রবিবার তালতলা এলাকা থেকে গ্রেফতার করে। পরে জিজ্ঞাসাবাসে সে হত্যার কথা স্বীকার করে। এদিকে, শিক্ষার্থী আবু হুরায়ার হত্যার প্রতিবাদে চুয়াডাঙ্গা ভি.জে. সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন বিক্ষোভ মিছিল হয়েছে। সোমবার দুপুরে বিদ্যালয়ের সামনে মানববন্ধন গড়ে তোলা হয়। পরে তারা শহরের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল থেকে হত্যাকারী মোমেনের ফাঁসি দাবি করা হয়। এ সময় বক্তব্য দেন প্রধান শিক্ষক বিল্লাল হোসেন, সহকারী শিক্ষক লিটন আলীসহ অনেকে।