ডুমুরিয়ায় বিএনপির গণসমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি

0

স্টাফ রিপোর্টার, খুলনা ॥ বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আগামী ১২ জানুয়ারি বুধবার খুলনার ডুমুরিয়া উপজেলায় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। ডুমুরিয়া স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিতব্য সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায়। বিশেষ অতিথি থাকবেন চেয়ারপারসনের উপদেষ্টামন্ডলীর সদস্য মশিউর রহমান ও মহানগর বিএনপির আহবায়ক অ্যাড. শফিকুল আলম মনা। সমাবেশে সভাপতিত্ব করবেন জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান।
১২ জানুয়ারি ডুমুরিয়ায় অনুষ্ঠিতব্য বিএনপির গণসমাবেশ সফল করতে ব্যাপক প্রস্ততি গ্রহণ করা হয়েছে। প্রথমবারের মতো মহানগর ও জেলা সদরের বাইরে উপজেলার প্রাণকেন্দ্রে অনুষ্ঠিত হতে যাওয়া কেন্দ্র ঘোষিত এ কর্মসূচিকে সফল ও সার্থক করতে দিনরাত চলছে নানা কর্মযজ্ঞ। একের পর এক যৌথ সভা, প্রস্ততি সভা, মতবিনিময় সভা ও উঠোন বৈঠক হচ্ছে। মহানগর ও জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ দফায় দফায় বৈঠকে বসছেন। থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পৌঁছে গেছেন তারা। এরপর তৃণমূলের কর্মী ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে হচ্ছে পরিকল্পনা প্রণয়ন সভা। এসব সভা থেকে গ্রহণ করা হচ্ছে নানা সিদ্ধান্ত। যে কোন মূল্যে বুধবারের এই সমাবেশকে স্মরণকালের বৃহত্তর জমায়েতে রূপ দিতে চান তারা।
রবিবার দুপুরে নগরীর কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে জেলা ও মহানগর বিএনপির যৌথ সভায় ১২ তারিখের কর্মসূচি সফল করতে ৮টি উপ কমিটি গঠন করা হয়েছে। মহানগর বিএনপির আহবায়ক অ্যাড. শফিকুল আলম মনাকে মূল সমন্বয়কারী ঘোষণা করে ১০১ সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি করা হয়েছে।
অর্থ উপ-কমিটির আহবায়ক অ্যাড. শফিকুল আলম মনা, সদস্য সচিব মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম জহির। সাংগঠনিক উপ-কমিটির আহবায়ক মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও সদস্য সচিব জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী। প্রচার উপ-কমিটির আহবায়ক জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবাযক আবু হোসেন বাবু ও সদস্য সচিব শেখ তৈয়েবুর রহমান। মঞ্চ ব্যবস্থাপনা ও সাজসজ্জা উপ-কমিটির আহবায়ক সরোয়ার হোসেন ও সদস্য সচিব হাফিজুর রহমান হাফিজ। পরিবহন উপ-কমিটি (মহানগর) আহবায়ক মুর্শিদ কামাল ও সদস্য সচিব শেখ সাদী। মিডিয়া উপ-কমিটির আহবায়ক এহতেশামুল হক শাওন ও সদস্য সচিব মুর্শিদুর রহমান লিটন। শৃঙ্খলা উপ-কমিটির আহবায়ক মোল্লা মোশারফ হোসেন মফিজ। অভ্যর্থনা ও আবাসন উপ-কমিটির আহবায়ক কাজী মো. রাশেদ ও সদস্য সচিব আজিজুল হাসান দুল্।ু
এদিকে সমাবেশে যোগ দেয়ার আহবান জানিয়ে সোমবার সকাল ১১ টায় নগরীতে আনুষ্ঠানিকভাবে লিফলেট বিতরণ কর্মসূচি শুরু হবে। থানার মোড় থেকে কার্যক্রম শুরু হয়ে, বড় বাজার, কেসিসি মার্কেট, আদালত প্রাঙ্গন, নগর ভবন, পিকচার প্যালেস, ডাক বাংলা, ফেরিঘাট এলাকায় অফিস আদালত, ব্যবসা প্রতিষ্ঠান, বিপনী বিতান এবং পথচারী ও যানবাহন চালকেদের মাঝে লিফলেট বিতরণ করা হবে। এরপর বিএনপির নেতৃবৃন্দ কর্মসূচি সফল করতে সহায়তা কামনা করে পুলিশ ও জনপ্রশানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাক্ষাত করবেন। এরপর তারা ডুুমুরিয়ায় যাবেন এবং ভেন্যু পরিদর্শন করবেন।
এদিকে রবিবারের যৌথ সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান। মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, সিনিয়র যগ্ম আহবায়ক আবু হোসেন বাবু। যৌথ সভায় উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন স, ম আব্দুর রহমান, মোল্লা মোশারফ হোসেন মফিজ, মুর্শিদুর রহমান লিটন, মুর্শিদ কামাল, এতেশামুল হক শাওন, শেখ সাদী, তৈয়েবুর রহমান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, হাসানুর রশীদ মিরাজ, শামীম কবির, আবু সাঈদ হাওলাদার আব্বাস, শেখ ইমাম হোসেন, আবুল কালাম জিয়া, ইবাদুল হক রুবায়েদ, রফিকুল ইসলাম বাবু, আব্দুল মান্নান মিস্ত্রি, ইসতিয়াক আহমেদ ইস্তি, সেতারা সুলতানা, গোলাম মোস্তফা তুহিন, মো. তাজিম বিশ^াস, শহিদুল ইসলাম, আবু সাঈদ, শহিদুল ইসলাম, আনোয়ার হোসেন আনো, জাকির ইকবাল বাপ্পি, মঈদুল হক টুকু, মুনতাসির আল মামুন প্রমুখ।