যশোরে সমাবেশে প্রকাশ্যে নৌকার ভোট ও কেন্দ্র দখলের নির্দেশনা!

0

স্টাফ রিপোর্টার॥ যশোর সদর উপজেলার আরবপুর ইউপি নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডের নির্বাচনী সমাবেশ থেকে কেন্দ্র দখলের নির্দেশনার পাশাপাশি প্রকাশ্যে নৌকায় ভোট দেয়ার নির্দেশ দিয়েছেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। বৃহস্পতিবার সদর উপজেলার আরবপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বালিয়া ভেকুটিয়া স্কুল মাঠে সমাবেশে তিনি এই নির্দেশ দেন। এ সংক্রান্ত একটি ভিডিও ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা।
ভাইরাল ভিডিওতে দেখা গেছে, সমাবেশে যশোর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল বক্তব্য দিচ্ছেন। তিনি বলেন, আরবপুর ইউনিয়নের এই ওয়ার্ডে চেয়ারম্যানপ্রার্থী অন্য যারা আছে, তাদের পোলিং এজেন্ট থাকবে না। তিনি সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের কাছে জানতে চান, ‘৪২শ’ ভোট কত দেবেন?’ ৪০ উত্তর শুনে তিনি বলেন, ‘চার হাজার ভোট দেবেন, তাহলে কি আর বক্তব্য দেবো?’
এরপর তিনি বলেন, ‘জামায়াত বিএনপির কোনো ভোটার ভোটের মাঠে উঠবে না। নৌকা মার্কার যারা ভোটার শুধুমাত্র তারাই ভোটের মাঠে উঠবে। আর যারা মেম্বর প্রার্থী হয়েছেন, তাদের অনুরোধ করবো, মেম্বর নির্বাচিত হবেন দয়া করে নৌকার ভোটে, জামায়াত বিএনপির ভোটে মেম্বর নির্বাচিত হওয়ার কোনো প্রয়োজন নাই। সেন্টার আপনারা দখল করবেন। কারা বিএনপি করে কারা জামায়াত করে এটা আপনারা কিন্তু প্রতিটা পাড়া মহল্লায় চেনেন। জাতীয়ভাবে তারা এই নির্বাচন স্থানীয় সরকার নির্বাচন বয়কট করেছে। সুতরাং ভোটের মাঠে আসার অধিকার তাদের নাই। তারা যদি ভোটের মাঠে আসতে চায় ফেরত দিয়ে বাড়ি পাঠিয়ে দেবেন। বিপুল আরও বলেন, ‘আরেকটি কথা হচ্ছে, নৌকার ভোট সবাই ওপেন মারবে, নৌকার ভোট টেবিলে মারবে। মেম্বর ভোট বুথে যেয়ে মারবে। যার যার পছন্দের মেম্বর বুথে যেয়ে মারুক তাতে আমাদের কোনো আপত্তি নাই। বাট নৌকার ভোট সবাইকে ওপেন মারতে হবে। আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে এই অঞ্চল থেকে পোলিং এজেন্ট থাকবে না এবং নৌকা যে ভোট পাবে, তার এগেনেস্ট প্রার্থী ভোট পাবে শূন্য। এব্যাপারে আনোয়ার হোসেন বিপুলের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, নৌকার জন্য যা করার করছি। নৌকার বিরোধীরা ভিডিও ভাইরাল করছে, এতে কিছু যায়না।