এ বছরের সবচেয়ে জনপ্রিয় ১০ ওয়েবসাইট

    0

    লোকসমাজ ডেস্ক॥ বিশ্বে নানা ধরনের অগনিত ওয়েবসাইট রয়েছে। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট কোনটি? অনেকেরই বরাবরের মতো মাথায় আসতে পারে সার্চ জায়ান্ট গুগল কিংবা সোশ্যাল জায়ান্ট ফেসবুকের কথা।
    তবে ওয়েব সিকিউরিটি এবং পারফরম্যান্স কোম্পানি ক্লাউডফ্লেয়ার জানিয়েছে, ২০২১ সালে সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হিসেবে গুগলকে ছাড়িয়ে গেছে টিকটক।
    গত বছর বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইটের তালিকায় প্রথম স্থানে ছিল গুগল এবং দ্বিতীয় স্থানে ছিল ফেসবুক। টিকটক ছিল সপ্তম স্থানে। সপ্তম স্থান থেকে এ বছর শীর্ষস্থান দখল করে ফেলেছে টিকটক। অর্থাৎ চলতি বছর বিশ্ববাসী সবচেয়ে বেশি ভিজিট করেছে টিকটকের ওয়েবসাইট। ক্লাউডফ্লেয়ারের গবেষণা থেকে এ তথ্য জানা গেছে।
    ইন্টারনেট ট্রাফিক বিশ্লেষণ করে বছর শেষের পর্যালোচনায় ২০২১ সালে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১০টি ওয়েবসাইটের তালিকা প্রকাশ করেছে ক্লাউডফ্লেয়ার। প্রতিষ্ঠানটির ব্লগ পোস্টে বলা হয়েছে, চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি একদিনের জন্য শীর্ষস্থানে উঠে আসে টিকটক। মার্চ এবং মে মাসেও বেশ কিছুদিনের জন্য তালিকার শীর্ষে ছিল টিকটক। কিন্তু ১০ আগস্টের পর থেকে বেশিরভাগ দিনই শীর্ষে ছিল এই ওয়েবসাইট। এর মাঝে কয়েকদিন গুগল ১ নম্বরে থাকলেও অক্টোবর ও নভেম্বর জুড়ে প্রথমে ছিল টিকটক।
    চলুন দেখে নেওয়া যাক, কোন ১০ ওয়েবসাইট সবচেয়ে বেশি ভিজিট করা হয়েছে তার র‌্যাংকিং।