চাকরির প্রলোভনে তরুণীদের অসামাজিক কাজে বাধ্য করতো চক্রটি

0

লোকসমাজ ডেস্ক॥ চাকরির প্রলোভনে গ্রাম থেকে শহরে এনে তরুণীদের অসামাজিক কার্যকলাপে বাধ্য করে একটি চক্র। এমনই এক চক্রের ফাঁদ থেকে বাঁচতে চট্টগ্রামের র‌্যাব কার্যালয়ে আসেন এক নারী। জানান নিজের বিপদের কথা। তার দেওয়া তথ্যে অভিযান শুরু করে র‌্যাব। আটক করা হয় চক্রের ছয়জন সদস্যকের। উদ্ধার করা হয় চার ভুক্তভোগীকে।
আটককৃতরা হলেন- শহীদুল ইসলাম পরান (২৪), মোশারফ হোসেন (২৫), রুমা (২২), শাহিন আলম (৩৪), সুজন (২৮) ও ময়না (১৮)। তাদের মধ্যে সুজন ও ময়না সম্পর্কে স্বামী-স্ত্রী। তারা চক্রের প্রধান হোতা বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা।
মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাতে চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক ও ভুক্তভোগীদের উদ্ধার করা হয়।
র‌্যাব জানিয়েছে, থানার দেওয়ান হাট এলাকা থেকে নারীসহ তিন ব্যক্তিকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যে পাহাড়তলী থানার অলংকার মোড় থেকে শাহিন আলম নামে আরেকজনকে আটক করা হয়।
আটকের পর শাহিন জানান, তাদের এই চক্রের মূল হোতা এক দম্পতি, যারা পাহাড়তলী সরাইপারা এলাকায় থাকেন। তাৎক্ষণিক সেখানে অভিযান চালিয়ে অভিযুক্ত দম্পতিকে আটক করে র‌্যাব। একই সঙ্গে সেখান থেকে তিন ভুক্তভোগী নারীকে উদ্ধার করা হয়।
চট্টগ্রাম র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট ল্যাফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল বলেন, ‘চট্টগ্রামের বিভিন্ন পোশাক কারখানায় চাকরি দেওয়ার কথা বলে চক্রটি গ্রামের মেয়েদের শহরে এনে অসামাজিক কার্যকলাপে বাধ্য করছে।’
তিনি বলেন, ‘অভিযান চালিয়ে চক্রের ছয় সদস্যকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ ধরনের কাজে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।’