অস্ট্রেলিয়া ম্যাচে খেলতে পারবেন তো মালিক-রিজওয়ান?

0

লোকসমাজ ডেস্ক॥ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আক্ষরিক অর্থেই উড়ছে পাকিস্তান। গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে উঠেছে সেমিফাইনালে। মাঠে খেলোয়াড়দের পারফরম্যান্স মুগ্ধ করেছে গোটা ক্রিকেট বিশ্বকে। অস্ট্রেলিয়ার বিপক্ষ সেমিফাইনালেও একই পাকিস্তানের দেখার প্রত্যাশা সমর্থকদের। কিন্তু ফাইনালে ওঠার লড়াইয়ের প্রস্তুতিতে বড় দুঃসংবাদ পেয়েছে তারা। ‘ফ্লু ও হালকা জ্বরের’ কারণে অনুশীলন করতে পারেননি শোয়েব মালিক ও মোহাম্মদ রিজওয়ান।
সংযুক্ত আরব আমিরাতের বিশ্বকাপে একটা দল হয়ে খেলছে পাকিস্তান। সবারই কমবেশি অবদান রয়েছে সেমিফাইনালে ওঠার পথে। তবে আলাদা করে চলেই আসবে মালিক ও রিজওয়ানের নাম। সেই তাদের ম্যাচের আগের দিন অনুশীলনের বাইরে থাকা, দুশ্চিন্তার বিষয়ই বটে। তারা সেমিফাইনাল খেলতে পারবেন না, বিষয়টি তেমন নয়। পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছে। স্বস্তির বিষয় হলো, মালিক ও রিজওয়ান করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ এসেছেন। জানা গেছে, বুধবার সকালে ঘুম থেকে ওঠার পর থেকে জ্বর জ্বর লাগছিল এই দুই ক্রিকেটারের। জ্বরের মাত্রা খুব একটা বেশি না থাকলেও তাদেরকে দেরিতে অনুশীলনে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। পরবর্তীতে সিদ্ধান্ত পাল্টে তাদেরকে অনুশীলনের বাইরে থাকার অনুমতি দেয় টিম ম্যানেজমেন্ট।
ম্যাচের একদিন আগে দলের সেরা দুই ক্রিকেটারের শারীরিক এই অবস্থা স্বাভাবিকভাবেই পাকিস্তানের জন্য দুঃসংবাদ। তারা খেলবেন না, এমন সিদ্ধান্ত এখনও আসেনি। তবে মালিক-রিজওয়ানকে নিয়ে ‘ভয়ের কিছু নেই’ এমন বার্তাও আসেনি। তাই আশঙ্কা থেকেই যাচ্ছে। শেষ পর্যন্ত এই দুজন খেলতে না পারলে বড় ধাক্কাই লাগবে দলে। সেক্ষেত্রে রিজওয়ানের জায়গায় একাদশে দেখা যেতে পারে অভিজ্ঞ সরফরাজ আহমেদকে। মাঠের ভেতর তার নেতৃত্ব ‘পজিটিভ’ একটা দিক হতে পারে পাকিস্তানের। অন্যদিকে মালিকের জায়গায় আসতে পারেন হায়দার আলী। একই সঙ্গে ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে ফখর জামানকে দেখা যাবে ওপেনিংয়ে।