খুলনায় বিএনপির বিভাগীয় সভায় নেতৃবৃন্দ: নব্বইয়ের ন্যায় গণঅভ্যূত্থান অত্যাসন্ন: শক্তিশালী তৃণমূল পতন ঘটাবে অবৈধ মিডনাইট সরকারের

0

স্টাফ রিপোর্টার, খুলনা॥ দল পুনর্গঠনের মাধ্যমে তৃণমূল থেকে সংগঠনকে শক্তিশালী করার উদ্যোগ নিয়েছে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় দেশব্যাপী ৮ টি টিমের মাধ্যমে শুরু হয়েছে এই প্রক্রিয়া। শীর্ষ নেতার নির্দেশনা অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে দেশের সকল জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করা হবে। রবিবার সকালে খুলনায় বিভাগের ৭ জেলার সাংগঠনিক সভা থেকে কমিটি গঠনের প্রক্রিয়া সম্পর্কে নানা দিকনির্দেশনা দিয়েছেন দলের বিভাগীয় টিমের নেতৃবৃন্দ। সকাল ১০ টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে পবিত্র কোরআন তেলওয়াতের মধ্যদিয়ে সভার কাজ শুরু হয়। সভায় ভবিষ্যৎ কর্মপন্থা এবং সূচিপত্র তৈরীর সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু বলেন, দল পুর্নগঠনের মাধ্যমে তৃনমুলকে শক্তিশালী করে মিডনাইট ভোটের সরকারের পতন ঘটাতে হবে। নব্বইয়ের মতো আরেকটা গণঅভ্যুত্থান অত্যাসন্ন দাবি করে তিনি বলেন, ভোটের অধিকার ফিরিয়ে আনা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং একটি অংশগ্রহনমুলক নির্বাচন এখন সময়ের দাবি। দুঃশাসন থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে বিএনপিকেই নেতৃত্ব দিতে হবে।
সভায় কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আজকে বাংলাদেশে যে সঙ্কট, আজকে গনতন্ত্রের যে সঙ্কট, সে সকল সঙ্কট থেকে দেশবাসিকে মুক্ত করতে পারে একমাত্র বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তাই তৃণমূলকে শক্তিশালী করতে হবে।
সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু বলেন, বর্তমান অবৈধ সরকার দেশের বিচার বিভাগ, প্রশাসন, শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্য ব্যবস্থা, অর্থনীতিকে ধবংস করেছে। শেখ হাসিনা সরকারকে কোনো মতেই আর সময় দেয়া যাবে না।
সভায় বক্তব্য রাখেন যশোর জেলার যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু, চুয়াডাঙ্গা জেলার যুগ্ম আহবায়ক ওয়াহিদুজ্জামান বুলা, মাগুরা জেলার আহবায়ক আলী আহম্মেদ, যুগ্ম আহবায়ক আহসান হাবিব (কিশোর), হাসান ইমাম মুনা, ফারুকুজ্জামান ফারুক, আলমগীর হোসেন, মিঠুন রায় চৌধুরী, সদস্য সচিব মোঃ আখতার হোসেন, ঝিনাইদহ জেলার আহবায়ক এস এম মশিউর রহমান, সদস্য সচিব অ্যাডভোকেট এম এ মজিদ, বাগেরহাট জেলার আহবায়ক আকরাম হোসেন তালিম, সদস্য সচিব মোজাফফর হোসেন, সাতক্ষীরা জেলার আহবায়ক সৈয়দ ইফতেখার আলম, সদস্য সচিব আব্দুল আলিম, নড়াইল জেলার সভাপতি বিশ্বাস জাহাঙ্গির হোসেন, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম।