শার্শায় ইউপি নির্বাচনে আ.লীগ দলীয় মনোনয়ন বঞ্চিত : শার্শা ও উলাশীতে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ : বিশাল শোডাউন সংঘর্ষের আশঙ্কা

0

শার্শা (যশোর) সংবাদদাতা ॥ শার্শা উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে ব্যাপক সংঘর্ষের আশঙ্কা করছেন তৃণমূল নেতাকর্মীরা। ভয়ভীতি উপেক্ষা করে নেতাকর্মীরা কোন পথে চলবেন তা নিয়ে ভাবনায় পড়েছেন। একদিকে দলীয় সিদ্ধান্ত, অন্যদিকে দলীয় মনোনয়ন না পেয়ে বর্তমান চেয়ারম্যানদের স্বতন্ত্র প্রার্থী হওয়া নিয়ে চলছে দিধাবিভক্তি। আগামী ইউপি নির্বাচনে শার্শার বর্তমান ৫ জন চেয়ারম্যান দলীয় প্রতীক নৌকা থেকে বাদ পড়েছেন। তার মধ্যে রয়েছেন শার্শা ইউনিয়নে সোহরাব হোসেন, উলাশীতে আয়নাল হক, নিজামপুরে আবুল কালাম, পুটখালীতে হাদিউজ্জামান ও ডিহিতে হোসেন আলী। ইতোমধ্যে সোমবার বিশাল কর্মীবাহিনীর মোটরসাইকেল শোডাউন দিয়ে শার্শা ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব হোসেনের পক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার কর্মীরা। মনোনয়নপত্র সংগ্রহের সময় এক বিশাল মিছিল শার্শা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
অপরদিকে সোমবার উলাশী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আয়নাল হক দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ সময় চেয়ারম্যান আয়নাল হকের সাথে ছিলেন তার কর্মী সমর্থকরা। সোমবার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন উলাশী ইউনিয়নে দলীয় নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম। এ সময় তার সাথে ছিলেন উলাশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহীদুল আলমসহ উলাশী ইউনিয়ন আওয়ামী লীগের শ শ নেতাকর্মী। তবে পুটখালী, নিজামপুর ও ডিহি ইউনিয়নের দলীয় প্রতীক নৌকা না পাওয়া চেয়ারম্যানদের পক্ষে স্বতন্ত্র প্রাথী হতে মনোনয়নপ্রত্র সংগ্রহ করতে দেখা যায়নি। সূত্রে জানা গেছে, গোগা ও পুটখালী ইউনিয়নের মত অন্য ইউনিয়নগুলোতেও যে কোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধতে পারে বলে তৃণমূল নেতাকর্মীরা আশঙ্কায় রয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে শার্শা উপজেলা আওয়ামী লীগের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন ১১ তারিখ পর্যন্ত অনেকে প্রার্থী থাকবেন। দলের স্বতন্ত্র বা বিদ্রোহীরা দলীয় কমান্ড না মানলে দল তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।