বাগেরহাটের পাঁচ ইউপি নির্বাচনে ২৫৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

0

বাগেরহাট সংবাদদাতা ॥ দ্বিতীয় দফায় বাগেরহাটের পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬৫টি পদে মোট ২৫৩ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। রোববার শেষ দিন পর্যন্ত এই প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের শেখ আক্তারুজ্জামান বাচ্চু এবং স্বতন্ত্রপ্রার্থী শেখ মুকিতুল ইসলাম মুকিত মনোনয়ন দাখিল করেছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৪২ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।
যাত্রাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বেগ এমদাদ হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাহিদুর রহমান মনোনয়ন দাখিল করেছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ২৬ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। গোটাপড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী শেখ সমশের আলী একক প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৪৬ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। ফকিরহাট উপজেলার মূলঘর ইউনিয়নে চেয়ারম্যান পদে তিন জন, সাধারণ সদস্য পদে ৩৬ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন-আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাড. হিটলার গোলদার, স্বতন্ত্র প্রার্থী শেখ মোহাম্মদ আবুবকর ও নাছির সরদার।
মোল্লাহাট উপজেলার গাংনি ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শিকদার উজির আলী মনোনয়ন দাখিল করেছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৩ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ বলেন, দ্বিতীয় দফায় বাগেরহাটের পাঁচটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ দিনে পাঁচটি ইউনিয়নে ২৫৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামী ২০ অক্টোবর মনোনয়নপত্র বাছাই, ২৬ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১১ নভেম্বর জেলার ওই ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।