বাগেরহাটে ইউপি ভোট নিয়ে শঙ্কা ৭ সদস্য প্রার্থীর

0

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০ সেপ্টেম্বর। এই ইউনিয়নে সদস্য পদে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ভোটারদের ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকি ও কর্মীদের ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে। তাই সুষ্ঠু নির্বাচনের দাবিতে এই ইউনিয়নের সাতজন সদস্য প্রার্থী বাগেরহাট জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেছেন।
আবেদনকারীরা হলেন- সাউথখালী ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী শফিকুল ইসলাম ডালিম, ২ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. দোলোয়ার হোসেন খলিল মীর, ৪ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী সামসুল আলম রিপন, ৫ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আল আমিন খান, ৭ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আবু হানিফ মুন্সি এবং ৩ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী জামাল হোসেন জমাদ্দার, ৮ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী জাহাঙ্গীর খলিফা। সদস্য প্রার্থী শফিকুল ইসলাম ডালিম বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে কেন্দ্র থাকায় নির্বাচনের আগে থেকেই নানা রকম হুমকি-ধামকি দিয়ে আসছেন। এমনকি আমার সমর্থকদের উপর হামলা চালানো হয়েছে এবং কুপিয়ে আহত করেছে কয়েকজন কর্মীকে। ডালিম বলেন, এসব কাজের নেপথ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ। তিনি আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং অন্যান্য ওয়ার্ডে তার মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে মরিয়া হয়ে উঠেছেন। নির্বাচনের দিন কেন্দ্র দখল করারও পরিকল্পনা রয়েছে তার। সদস্য প্রার্থী জামাল হোসেন জমাদ্দার, মো. দোলোয়ার হোসেন খলিল মীর, আল আমিন খানসহ সকল প্রার্থীদের অভিযোগ- তারা আওয়ামী লীগের নিবেদিত কর্মী হওয়ার পরেও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নানা প্রকার বাধার সম্মূখিন হচ্ছেন। তাদের অভিযোগেও রয়েছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সাউথখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান পারভেজ। তিনি একটি বাহিনী গঠন করে প্রতিনিয়ত কেন্দ্রে না যাওয়ার জন্য চাপ প্রয়োগ করছেন বলে এসব প্রার্থীরা জানান।
হাসানুজ্জামান পারভেজ সব অভিযোগ অস্বীকার করে বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আমি কাউকে হয়রানি করার প্রশ্নই আসে না। যারা জনশূন্য, যাদের কোন ভোট নেই তারা এসব অভিযোগ করবে। আমার বিরুদ্ধে অন্তত এক হাজার অভিযোগ রয়েছে। কোন অভিযোগ সত্য নয়। এদিকে সদস্য প্রার্থীদের অভিযোগের সত্যতা পেলে নির্বাচন বিধিমালা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন সাউথখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ওয়াসিম উদ্দিন।