জুমের শেয়ারের দাম হঠাৎ করেই প্রায় ১৭ শতাংশ হ্রাস

    0

    লোকসমাজ ডেস্ক॥করোনা মহামারীর এই সময়ে সবচেয়ে জনপ্রিয় ভিডিও কলিং সেবা জুমের শেয়ারের দাম হঠাৎ করেই প্রায় ১৭ শতাংশ হ্রাস পেয়েছে। মঙ্গলবার ভিডিও কনফারেন্সিং কোম্পানির চাহিদা কমে যাওয়ার ইঙ্গিতের পর এমন দরপতনের সম্মুখে পড়ে অ্যাপটি।
    এনডিটিভি সংবাদের ভিত্তিতে, করোনার ভয়াবহতা বিশ্বের বিভিন্ন দেশে কমে যাওয়ায় অনেক দেশে হোম অফিস বাদ দিয়ে অফিসে কাজে ফিরছেন অনেকে। ফলে এই ধরণের ভিডিও কমিউনিকেশন সেবার ভবিষ্যত পরিকল্পনা নিয়ে প্রশ্ন তুলেছে বিশেষজ্ঞরা।
    এদিকে, জুম এবং অন্যান্য ভিডিও কনফারেন্সিং পরিষেবা যেমন সিসকো, মাইক্রোসফটের টিমস এবং সেলসফোর্সের স্ল্যাক লক্ষ লক্ষ নতুন ব্যবহারকারীদের মধ্যে ছড়িয়ে পড়ায় কারণে করোনাকালীন সময়ে মানুষকে কাজ করতে,শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে এমনকি বন্ধু এবং পরিবারের সাথে দূর থেকে যোগাযোগ করার একটা মাধ্যম তৈরি হয়েছিল।
    বিশ্লেষকরা বলেছিলেন, কোভিড-১৯ কালীন সময়ে জুম যে লাভ করেছে, হঠাৎ শেয়ার হ্রাস পাওয়ায় এটা ফিরে পেতে অনেক সময় লাগবে। জুমের রাজস্ব এরই মধ্যে ১.০১৫ বিলিয়ন ডলার থেকে ১.০২০ ডলারে উন্নতির পূর্বাভাস দিয়েছিল।
    তবে এই কোম্পানিটির টার্গেট ছিল ১৪.৭ বিলিয়ন ডলারের পৌঁছানো। কিন্তু শেয়ারে দরপতনে অনেকটাই ছন্দপতন হলো জুমের ব্যবসায়ীক লক্ষ্যের।