যশোরে বৈদেশিক মুদ্রা প্রতারকচক্রের দুই সদস্য আটক

0

স্টাফ রিপোর্টার॥ যশোর শহরের দড়াটানা থেকে গত সোমবার সন্ধ্যায় বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে সৌদি রিয়াল ও ভিমবার জব্দ করা হয়েছে।
আটকরা হলেন-ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বালিয়াচরা চন্ডিদাসদী এলাকার মৃত নুর আহম্মেদ কুটিমিয়ার ছেলে লিটন মাতুব্বর ওরফে লিটু (৪৯) ও রায়পাড়া সদরদী এলাকার মৃত মোহাম্মদ খাঁ’র ছেলে শওকত খাঁ (৫৭)।
কোতয়ালি থানা পুলিশের এসআই আবুল হাসান জানান, চৌগাছা উপজেলার স্বরুপদাহ গ্রামের মৃত আহাদ আলী ম-লের ছেলে বিমান বাহিনীর যশোর হাসপাতালের মালি পদে কর্মরত আজিম উদ্দিনের সাথে পরিচয় হয় প্রতারক লিটু ও শওকতের। এক পর্যায়ে তারা দেড় লাখ টাকায় তাকে সৌদি ২৪ হাজার রিয়াল (বর্তমানে বিনিময় মূল্য ২ লাখ ৬৪ হাজার টাকা) দেওয়ার প্রলোভন দেখান। এ জন্য দড়াটানা মোড়স্থ সোনালী ব্যাংকের এটিএম বুথের সামনে তাকে দেখা করতে বলেন প্রতারকরা। গত মঙ্গলবার সন্ধ্যায় আজিম উদ্দিন সেখানে গেলে প্রতারকেরা গামছার একটি পুটলি তার হাতে দিয়ে এবং তাতে ২৪ হাজার সৌদি রিয়াল আছে দাবি করে দেড় লাখ টাকা দাবি করেন। কিন্তু সন্দেহ হওয়ায় আজিম উদ্দিন পুটলি খুলে দেখতে পান, তার ভেতর সৌদি ১শ’ রিয়ালের ৫টি নোট এবং একটি ভিমবার রয়েছে। সাথে সাথে তিনি পুলিশকে খবর দেন। খবর পেয়ে সেখানে গিয়ে পুলিশ প্রতারকদেরকে আটক করে। এ ঘটনায় আজিম উদ্দিন কোতয়ালি থানায় মামলা করেছেন।