বোল্টের আরেকটি আসন দখলে নিলেন কানাডার ডে গ্রাস

0

লোকসমাজ ডেস্ক॥ উসাইন বোল্ট যতদিন ছিলেন, ততদিন ১০০ এবং ২০০ মিটারের স্বর্ণ অন্য কারো জয়ের কোনো সম্ভাবনা ছিল না। উসাইন বোল্ট এখন নেই। তার ছেড়ে যাওয়া আসন দখলের লড়াইটা বেশ জমে উঠেছিল। ১০০ মিটারে স্বর্ণ জিতে নিয়েছেন ইতালির লেমন্ত মার্সেল জেকবস।বাকি ছিল ২০০ মিটার। এই ইভেন্টে ১৯ দশমিক ৬২ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করে টোকিও গেমস থেকে স্বর্ণ জিতে নিয়েছেন কানাডার দৌড়বিদ আন্দ্রে ডে গ্রাস। যে সময় নিয়ে তিনি দৌড় শেষ করেছেন, তার দেশের সেরা টাইমিং।
২০১৬ সালে রিও অলিম্পিক্সে ১০০ মিটারে ব্রোঞ্জ এবং ২০০ মিটারে রুপা পেয়েছিলেন আন্দ্রে ডে গ্রাস। এবার তার স্বর্ণ পাওয়ার স্বপ্ন পূরণ হলো। এছাড়া ২০১৯ সালে তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২০০ মিটারেও সোনা জিতেছিলেন।আন্দ্রে ডে গ্রাস টোকিওতে ২০০ মিটারের ফাইনালে শেষ ৪০ মিটারে লিড নিতে সক্ষম হন। সেই লিড ধরে রেখেই বাজিমাত করেন তিনি। আমেরিকার কেনি বেডনারেক রৌপ্য পদক এবং তার নিজের দেশের নোয়াহ লাইলস ব্রোঞ্জ পদক জেতেন।
২০০৮ সালে বেইজিংয়ে ২০০ মিটারের মঞ্চকে মাতিয়ে দিয়েছিলেন জ্যামাইকান অ্যাথলেট উসাইন বোল্ট। কিংবদন্তি বোল্টের পারফরম্যান্সের মধ্য দিয়ে ২০০ মিটারের দৌড়ের মঞ্চে আলাদা একটা ফোকাস এসে যায়। ২০০৮ থেকে ২০১৬, টানা তিনটি গেমসে এই বিভাগে সোনা জিতেছিলেন বোল্ট। তার অনুপস্থিতিতে এই প্রথমবার অন্য কোনও দেশের অ্যাথলেট এই বিভাগে সোনা জিততে সমর্থ হলেন।