অভয়নগরে আবারও বাড়ছে করোনা রোগী, এক দিনে আক্রান্ত ২০

0

স্টাফ রিপোর্টার, অভয়নগর (যশোর) ॥ অভয়নগরে আবারও বাড়ছে করোনা ভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা। এ উপজেলায় গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২০জন। ৩৬জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২০জন। আক্রান্তরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। করোনা আক্রান্ত হয়ে এ পযর্ন্ত মারা গেছেন ৪১জন।
রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ৩৬ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২০জন। নতুন করে ৪৭জনের নমুনা সংগ্রহ করে যশোর ও খুলনা ল্যাবে পাঠানো হয়েছে। উপজেলার নওয়াপাড়া পৌর ও ইউনিয়নে করোনা পজিটিভ রোগীদের মধ্যে পৌরসভার ১নং ওয়ার্ডে ২জন, ৩নং ওয়ার্ডে ১জন, ৪নং ওয়ার্ডে ১জন, ৫নং ওয়ার্ডে ৫জন, ৬নং ওয়ার্ডে ৩জন, ৭নং ওয়ার্ডে ৩জন ও ৯নং ওয়ার্ডে ১জন রয়েছেন।
এছাড়া করোনা আক্রান্ত হয়ে প্রেমবাগ ইউনিয়নে ১জন, চলিশিয়া ইউনিয়নে ৫জন, শ্রীধরপুর ইউনিয়নে ১জন ও বাঘুটিয়া ইউনিয়নে ১জন। এ পযর্ন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ২১৪ জন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন ১২ জন এবং বাড়িতে চিকিৎসা নিচ্ছেন বাকি কয়জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১হাজার ৫১৪জন। এ উপজেলায় মোট ৫হাজার ৪৩৪জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ১হাজার ৭৪৮জনের করোনা পজিটিভ ধরা পড়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১০টি ইউনিটকে রেড জোন হিসেবে চিহিৃত করা হয়েছে। ইয়োলো জোন করা হয়েছে ৭ইউনিটকে। পরীক্ষার বিবেচনায় এ উপজেলায় করোনা শনাক্তের হার ৩২ দশমিক ১৭ শতাংশ এবং মৃত্যুর হার ২ দশমিক ৪ শতাংশ। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আলীমুর রাজীব বলেন, আবারও এ এলাকায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। মাঝে কিছুদিন করোনা রোগীর সংখ্যা ছিল কম। তিনি আরও বলেন, সরকারি স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে না চললে করোনা রোগীর সংখ্যা দিনদিন বাড়তে থাকবে।