মগবাজারে বিস্ফোরণ তদন্তে বোম ডিসপোজাল ইউনিট

0

লোকসমাজ ডেস্ক॥ রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলা তদন্ত করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) বোম ডিসপোজাল ইউনিট।শনিবার রমনা থানা পুলিশের কাছ থেকে মামলার তদন্তভার সিটিটিসির বোম ডিসপোজাল ইউনিটের কাছে হস্তান্তর করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মামলা দায়েরের চার দিন পরও তদন্তে তেমন কোনো অগ্রগতি না হওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ডিএমপির বিশেষায়িত এ ইউনিটের ওপর মামলাটির তদন্তভার হস্তান্তর করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন সিটিটিসির বোম ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার এ কে এম রহমতউল্লাহ চৌধুরী। তিনি গণমাধ্যমকে বলেন, মগবাজারে বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলাটি তদন্ত করছিল রমনা থানা পুলিশ। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মামলাটির তদন্তভার শনিবার বুঝে নিয়েছে সিটিটিসি।
মামলার তদন্তভার বোম ডিসপোজাল ইউনিটকে দেয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, যেহেতু এই ঘটনায় তদন্তের ক্ষেত্রে টেকনিক্যাল কিছু ব্যাপার রয়েছে। ব্লাস্ট বলেন, বিস্ফোরণ বলেন এসব ক্ষেত্রে বাংলাদেশে টেকনিক্যাল এক্সপার্ট রয়েছে একমাত্র বোম ডিসপোজাল ইউনিটের। আর কোনো প্রতিষ্ঠানে কিন্তু এ রকম টেকনিক্যাল এক্সপার্ট নেই।
এর আগে ২৭ জুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ভবনটির একাংশ ধসে পড়ে। রাস্তার উল্টোপাসের ভবনও ক্ষতিগ্রস্ত হয়। একইসাথে রাস্তায় দাঁড়িয়ে থাকা বাস ও বাসযাত্রীসহ দুই শতাধিক মানুষ আহত হন। চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১১ জন। এ ঘটনায় ২৯ জুন অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দায়ের করেন পুলিশের উপ-পরিদর্শক মো: রেজাউল করিম।