বাগেরহাট বই মেলায় ২৫ লাখ টাকার বই বিক্রি : সর্বোচ্চ ক্রেতারা পুরস্কৃত

0

বাগেরহাট সংবাদদাতা ॥ বাগেরহাটে একুশে বই মেলার উৎসবপূর্ণ সমাপ্তি হয়েছে। স্টল সত্ত্বাধিকারীরা জানিয়েছেন সবমিলে ২৫ লাখ টাকার বই বিক্রি হয়েছে। ২২ ফেব্র“য়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে বই মেলার উদ্বোধন করা হয় ।
শুক্রবার রাতে সমাপনী অনুষ্ঠানে খুলনা বিভাগীয় অতিরিক্ত কমিশনার শুভাষ চন্দ্র সাহা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সর্বোচ্চ বই ক্রেতার হাতে পুরস্কার তুলে দেন। বাগেরহাট জেলা প্রশাসক আনম ফয়জুল হকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ফকিরহাট সরকারি ফজিলাতুন্নেছা মুজিব কলেজের অধ্য অমিত রায় চৌধুরী। অন্যান্যের মধ্যে ব্ক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক দেব প্রসাদ পাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাব্বেরুল ইসলাম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভুইয়া হেমায়েত উদ্দীন।
একুশে বইমেলা থেকে বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক তপন কুমার বিশ্বাস ১ লাখ ৭১ হাজার টাকার বই ও সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শমসের আলী ১ লাখ ৫২ হাজার টাকার বই কেনায় তাদেরকে পুরস্কৃত করা হয়। এছাড়া কুঁইজ প্রতিযোগিতার মাধ্যমে ১০ জন বিজয়ীকে পুরস্কার দেয়া হয়। এ সময় বক্তারা বলেন, জীবন গড়তে বইয়ের কোনো বিকল্প নেই। একজন মানুষের জীবনে বই সবচেয়ে বড় বন্ধু। বই এমন একটি উপকরণ, যা একজন মানুষকে সহজেই আলোকিত করে তুলতে পারে। শিার আলো, নীতি- নৈতিকতা-আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সভ্যতা, সাহিত্য-সংস্কৃতিসহ সবকিছুই রয়েছে বইয়ের ভেতরে।