ফুলতলায় লিপু হত্যা মামলায় আটক ফারুক মোল্লা ও মুরাদ শেখ চার দিনের রিমান্ডে

0

ফুলতলা (খুলনা) অফিস ॥ ফুলতলায় সন্ত্রসীদের গুলিতে নিহত মোল্লা হেমায়েত হোসেন লিপু হত্যা মামলায় আটক এজাহারভুক্ত আসামি চরমপন্থী নেতা ফারুক মোল্লা (৪৫) ও মুরাদ হোসেন শেখকে (৪০) জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আটক অপর আসামি মিন্টু শেখকে (৪০) রবিবার দুপুরে আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের পরিদর্শক (তদন্ত) মোস্তফা হাবিবুল্লাহ বলেন, আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসা চরমপন্থী মোল্লা হেমায়েত হোসেন লিপু হত্যার পর তার ভাই ফুলতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা হেদায়েত হোসেন লিটু আটজনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। ওই রাতেই পয়গ্রামের অন্য একটি বাড়ি থেকে এজাহারভুক্ত আসামি আত্মসমর্পণকৃত চরমপন্থী নেতা ও ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ফারুক মোল্লা এবং তার সহযোগী মুরাদ হোসেন শেখকে আটক করা হয়। শনিবার খুলনার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। শুনানী শেষে ওই দিনই আদালত ফারুক মোল্লা ও মুরাদ হোসেন শেখ এর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। তাদেরকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এদিকে শনিবার রাতে আটক অপর এজাহারভুক্ত আসামি পয়গ্রামের সিরাজুল শেখের ছেলে মিন্টু শেখকে পুলিশ আটক করে। রবিবার তাকে আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। এদিকে হত্যা ঘটনার মোটিভ উদ্ধারে উল্লেখযোগ্য অগ্রগতি না হলেও ভিকটিমের মোবাইল ফোনের কললিস্ট যাচাই, আটক আসামিদের জিজ্ঞাসাবাদ এবং এজাহারভুক্ত অন্য আসামিদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের পরিদর্শক (তদন্ত) মোস্তফা হাবিবুল্লাহ জানিয়েছেন। গত শুক্রবার রাত ৭টার দিকে ফুলতলা গরু হাট এলাকায় হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়নের সামনে সন্ত্রসীরা মোল্লা হেমায়েত হোসেন লিপুকে গুলি করে নির্মমভাবে হত্যা করে।