গুগলের ২০ শতাংশ কর্মী অফিসে ফিরতে চান না

    লোকসমাজ ডেস্ক॥বৈশ্বিক সার্চ জায়ান্ট গুগল তাদের কর্মীদের বাসায় থেকে কাজ করার সুযোগ দিচ্ছে। মূলত করোনাভাইরাসের প্রকোপের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও সুন্দর পিচাই।
    বিশ্বব্যাপী মহামারি শুরুর সময় সুন্দর পিচাই ঘোষণা দিয়েছিলেন, বছর শেষে ৩০ শতাংশ কর্মীকে অফিসে ফিরতে হবে। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় আগামী বছরের মাঝামাঝি সময় পর্যন্ত বাড়ি থেকে কাজের নির্দেশ দিয়েছেন তিনি।
    অফিস খোলার বিষয়ে গুগলের পক্ষ থেকে একটি জরিপ পরিচালনা করা হয়। টুইটারে লাইফ এট গুগল পেইজে জরিপের ফল প্রকাশিত হয়। সেখানে দেখা যায়, গুগলের ২০ শতাংশ কর্মী কোনোদিন অফিসে ফিরতে চান না বলে মত দিয়েছেন। ৫৩ শতাংশ কর্মী অনিয়মিতভাবে অফিসে আসতে আগ্রহী। ১০ শতাংশ কর্মী প্রতিদিন অফিসে আসতে চান। এছাড়া ইভেন্ট থাকলে অফিসে আসতে চান ১৫ শতাংশ কর্মী।
    টাইম ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে পিচাই বলেন, কর্মীরা অনিয়মিতভাবে অফিসে আসতে পারেন। তবে এ বিষয়ে কর্মীদের সিদ্ধান্তই গুরুত্ব পাবে।
    গুগল জানিয়েছে, করোনাভাইরাস থেকে কর্মীদেরকে রক্ষা করতে অফিসে সব নতুন করে সাজানো হবে। ভিড় এড়াতে বন্ধ রাখা হবে ক্যাফেটেরিয়া। কর্মীদের বসতে হবে ৬ ফুট দূরত্ব বজায় রেখে।

    ভাগ