খুলনায় মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে মঞ্জু : গণতন্ত্র আজ সংকটের মুখে

0

খুলনা ব্যুরো ॥ বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯ দফা কর্মসূচির আলোকে দেশ উন্নয়ন ও উৎপাদনের দিকে নিয়ে যেতে চেয়েছিলেন। শহীদ জিয়ার আদর্শ বুকে ধারণ করে বিএনপি আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমান দেশের জনশক্তির অর্ধেক নারী। এই নারী সমাজকে সুশিক্ষায় গড়ে তুলতে হবে। সমাজে নারী ও শিশুরা লাঞ্চিত ও বঞ্চিত। কিন্তু সেদিকে সরকারের কোন খেয়াল নেই। নারী সমাজ যেন অবহেলিত না হয় সেজন্য শহীদ জিয়া মহিলা দল গঠন করেছিলেন। বিএনপি যখন রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল তখন নারীদের অধিকার সবসময় দৃঢ় করার কাজ করে গেছে। বর্তমান দেশের এই সংকটময় মুহূর্তে নারী সমাজ অর্থাৎ মহিলা দলকে এগিয়ে আসতে হবে। দেশ ও দলের প্রতিটি কাঠামোতে নারীদের অংশগ্রহণ আবশ্যক। তিনি বলেন, স্বাধীনতার পর এদেশে বারবার গণতন্ত্রকে আহত করা হয়েছে, হত্যা করা হয়েছে। সেই গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করেছেন বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আর ১৯৯১ সালে সংসদীয় গণতন্ত্র ব্যবস্থা চালু করেছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। কিন্তু সেই গণতন্ত্র আজ সংকটের মুখে।
গতকাল বুধবার বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলাদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ও জেলা মহিলা দল আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধনী বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এদিন বেলা ১১ টায় নগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মোল্ল্যা খায়রুল ইসলাম, আবু হোসেন বাবু, আসাদুজ্জামান মুরাদ, ইকবাল হোসেন খোকন, শেখ সাদী, মুর্শিদুর রহমান লিটন, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, নিয়াজ আহম্মেদ তুহিন, জাফরী নেওয়াজ চন্দন, অ্যাড. কানিজ ফাতেমা আমিন, নাছিমা আক্তার লিপি, কাজী জায়দা, হাসনা হেনা, অ্যাড. রেবেকা, কোহিনুর বেগম, চম্পা বেগম, আনজিরা খাতুন, মিতা পারভীন, মুন্নি জামান, শিরিন দৌলত, রোজিনা পারভীন, আফরোজা সুইটি, জেসমিন আক্তার, মনিরা হাসান, মুন্নি বেগম, পারভীন বেগম, মাহমুদা বেগম, কোজিনুর বেগম, লায়লা আঞ্জুমান, রুমানা ন্যান্সি, অ্যাড. কামরুন্নাহার হেনা, সাবিনা ইয়াসমিন, শেখ সাথী আমিন প্রমুখ।