মৎস্যজীবীকে পিটিয়ে হত্যা, চেয়ারম্যানের বিচার চান এলাকাবাসী

0

শেখ মাসুদ হোসেন, সাতক্ষীরা॥ সাতক্ষীরার তালা উপজেলার জেয়ালানলতা গ্রামের মৎস্যজীবী লুৎফর নিকারীকে পিটিয়ে হত্যার বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন এবং প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন গ্রামবাসী। বুধবার দুপুর ১টার দিকে সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড় এলাকায় বিক্ষোভ সমাবেশ করে হাজারো মানুষ। হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবি করেন গ্রামবাসী। একই সঙ্গে নিহতের ময়নাতদন্তের সঠিক রিপোর্ট চেয়ে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়াতকে স্মারকলিপি দেয়া হয়।
সোমবার রাতে ছেলেকে বাঁচাতে গিয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান ও তার সমর্থকদের মারপিটে নিহত হয়েছেন বাবা লুৎফর নিকারী। মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে এ হত্যাকাণ্ডের বিচার দাবি করে মরদেহ নিয়ে মিছিল করে তালা থানা ঘেরাও করেন গ্রামবাসী। এ সময় হাজার হাজার গ্রামবাসী ‘খুনিদের ফাঁসি চাই’ স্লোগান দিতে থাকেন। বুধবার বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রুহুল আমিন নিকারী, আবু হায়াত নিকারী, সালেহা বেগমসহ আরও অনেকে। তারা বলেন, তালা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার ও সন্ত্রাসী বাহিনীর হাতে লুৎফর নিকারী নিহত হন। এই সন্ত্রাসীরা তালার সাধারণ মানুষকে অতিষ্ঠ করে তুলেছেন। আমরা এই সন্ত্রাসী বাহিনীর বিচার চাই।
খুলনা রোড মোড় থেকে বিক্ষোভ নিয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে যান গ্রামবাসী। এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে খুনিদের বিচারের দাবি জানান তারা। একই সঙ্গে বিচার চেয়ে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন গ্রামবাসীর পক্ষে রুহুল আমিন নিকারী। জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল হত্যাকাণ্ডে জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দিয়ে বলেন, স্মারকলিপি দ্রুত সময়ের মধ্যে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। এ ঘটনায় জড়িতদের শাস্তির ব্যবস্থা করা হবে। পরে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে হত্যাকারীদের বিচার চেয়ে প্রেস ক্লাবে হাজির হন গ্রামবাসী। এর আগে সোমবার রাতে তালা উপজেলার নলবুনিয়া বিলের সরকারি খালে মাছ ধরার সময় সেলিম নিকারীকে আটক করে মারপিট করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার, তার সহযোগী তুহিন শেখ ও রনি। সেলিম নিকারীকে বাঁচাতে গেলে বাবা লুৎফর নিকারীকে মারপিট করেন তারা। এতে ঘটনাস্থলেই মারা যান লুৎফর নিকারী।