খাজুরার শাওনের ৮০ বস্তা চাল ফিরিয়ে দিল ডিবি পুলিশ

0

খাজুরা (যশোর) প্রতিনিধি : যশোরের বাঘারপাড়া উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সম্পাদক রাকিব হাসান শাওন তার জব্দকৃত সেই ৪ হাজার কেজি (৮০ বস্তা) চালসহ অন্যান্য মালামাল ফেরত পেয়েছেন। গত ৩০ এপ্রিল বৃহস্পতিবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জব্দকৃত মালের মালিকের অনুকুলে জিম্মা প্রদানের বিষয়ে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন পেয়ে আদালত মালামাল ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেয়। আদালতের নির্দেশে শুক্রবার (০১ মে) ওই চালসহ অন্যান্য মালামাল ফেরত দেয় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।
জানা যায়, গত ৭ এপ্রিল বিকেলে যশোর সদরের শানতলার পেপসি কোম্পানীর একটি গোডাউন থেকে সরকারি সন্দেহে ৮০ বস্তা চালসহ ডাল ও আলু উদ্ধার করে জেলা গোয়েন্দা ডিবি পুলিশ। এ সময় রাকিব হাসান শাওন ও হাসিবুল হাসানকে আটক করা হয়। অভিযানে জেলা প্রশাসন, ডিবি পুলিশ ও সেনাসদস্যরা অংশ নেয়। আটককৃতরা সে সময় মালের বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। যে কারণে ৫৪ ধারায় তাদেরকে আদালতে পাঠায় গোয়েন্দা পুলিশ। এ ব্যাপারে পরে তারা মালের চালান দেখায়। বাঘারপাড়ার খাজুরা বাজারের চাল ব্যবসায়ী দেলোয়ারের নিকট থেকে তারা চালগুলো কেনেন। তথ্য প্রমাণের ভিত্তিতে ৮ এপ্রিল গোয়েন্দা পুলিশ আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করলে শাওন ও তার সহযোগীকে অব্যাহতি প্রদান করে আদালত।
জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহমেদ সাংবাদিকদের বলেন, গত বৃহস্পতিবার জব্দকৃত মালামাল ফেরত দেওয়ার জন্য আদালত নির্দেশ দেয়। যার পেক্ষিতে প্রকৃত মালিক শাওনের জিম্মায় মালামাল প্রদান করা হয়েছে। এ ব্যাপারে জানতে শাওনের সাথে কথা হলে তিনি বলেন, মালামাল সঠিকভাবে তিনি বুঝে পেয়েছেন। শুক্রবার দুপুরে মালামালের জিম্মা গ্রহনকালে ডিবি অফিসে শাওনের সাথে উপস্থিত ছিলেন যশোর জেলা ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি হারুন-অর রশিদ ও তথ্য গবেষণা সম্পাদক আবুল কালাম শামছুদ্দীন জ্যোতি।