মনিরামপুরে বাড়ি দখলের প্রতিবাদে কাল বিক্ষোভ সমাবেশ

0

স্টাফ রিপোর্টার, মনিরামপুর (যশোর) ॥ যশোরের মনিরামপুরে টেকা নদীর তীরে ছিন্নমূল একটি পরিবারকে তাড়িয়ে দিয়ে বসতবাড়ি দখলের ঘটনায় ভবদহপাড়ের মানুষ ফুঁসে উঠেছে। দখলকারী পবিত্র বিশ্বাসকে উচ্ছেদের পর গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামীকাল বুধবার পাঁচাকড়ি বাজারে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন বিক্ষুব্ধ এলাকাবাসী। অন্যদিকে অভিযোগ রয়েছে, দখলকারী প্রভাবশালী পবিত্র বিশ্বাসের নেতৃত্বে আবারো সন্ত্রাসীরা অন্য ছিন্নমূলদের হুমকি দিয়েছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
পাঁচ সদস্যের তদন্ত টিমের প্রধান নেহালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন জানান, ছিন্নমূলদের বসতবাড়ি দখলকারী পবিত্র বিশ্বাস এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের সাথে নিয়ে রাতে ছিন্নমূল কয়েকটি পরিবারকে জীবননাশসহ বিভিন্ন হুমকি-ধামকি দেয়া অব্যাহত রেখেছে। বিষয়টি জানাজানি হওয়ায় ভবদহসহ আশপাশের জনসাধারণের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ফলে আগামীকাল বুধবার বিকেল পাঁচাকড়ি বাজারে প্রতিবাদ সমাবেশের ডাক দেয়া হয়েছে। রুহুল আমিন আরো জানান, দখলকারী পবিত্রকে উচ্ছেদ করা না পর্যন্ত ভবদহপাড়ে আন্দোলন চলবে। বুধবার বিকেলের সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।
উল্লেখ্য, উপজেলার নেহালপুর ইউনিয়নের ভবদহের টেকা নদীর তীরে শ্মশানের খাস জমিতে পাকিস্তান আমল থেকে পাঁচাকড়ি গ্রামের রমেশ মল্লিক, সুফেন মল্লিক, উর্মিলা মল্লিক ও দিলু মল্লিকসহ ছিন্নমূল বেশ কয়েকটি পরিবার কাঁচা অর্ধকাঁচা ঘর তৈরি করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। এরা সবাই দিনমজুর। গত ২ ফেব্রুয়ারি রাতে পাঁচাকড়ি গ্রামের হরেন্দ্র নাথ বিশ্বাসের ছেলে কয়েকটি মৎস্যঘেরের মালিক প্রভাবশালী পবিত্র বিশ্বাস তার দলবল নিয়ে সুফেন মল্লিক ও তার পরিবারের সদস্যদের করে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে তাড়িয়ে দিয়ে ঘরবাড়ি দখল করে নেন। বর্তমান সুফেন মল্লিক নিখোঁজ রয়েছেন।