চুয়াডাঙ্গা ডায়াগনস্টিক সেন্টারে ৩০ হাজার টাকা জরিমানা

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা ॥ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের চুয়াডাঙ্গা ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠান মালিককে ভ্রাম্যমাণ আদালত ৩০ হাজার টাকা জরিমানা করেছেন। রবিবার দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান নির্বাহী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলার পাঁচকমলাপুর গ্রামের আব্দুল হান্নানের স্ত্রী রুনা খাতুন চিকিৎসকের কাছে যান। ডা. আবুল হোসেন তাকে কিছু পরীক্ষা করানোর জন্য বলেন। তিনি চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের চুয়াডাঙ্গা ডায়াগনস্টিক সেন্টারে যান। সেখানে রুনা খাতুনের প্রসাবের নমুনা নিয়ে পরীক্ষা না করেই রিপোর্ট দিয়ে দেন প্রতিষ্ঠানের মালিক জাকির মুনসাদ ও টেকনিশিয়ান আতাহার আলী আকাশ। এ সময় রুনা খাতুনের সঙ্গে থাকা তার ভাগ্নে পলাশ উদ্দীন অভিযোগ করে বলেন, আমরা যখন সেখানে পরীক্ষা করাতে যাই তখন চুয়াডাঙ্গা ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষ আমাদের কাছে একটা পাত্র ধরিয়ে দিয়ে নমুনা সংগ্রহের জন্য। আমরা ওই পাত্রে নমুনা নিয়ে সেখানে যাই। ১ মিনিটের মাথায় পরীক্ষার রিপোর্ট আমার হাতে ধরিয়ে দেয়া হয়। কিভাবে ১ মিনিটের মাথায় রিপোর্ট করা হলো এমন প্রশ্ন করতেই প্রতিষ্ঠানের লোকজন দুঃখ প্রকাশ করেন এবং ২ মিনিটের মাথায় আবার একটা রিপোর্ট তৈরি করে আমাদের হাতে ধরিয়ে দেয়। প্রসাব পরীক্ষা কিভাবে ১ মিটিটে সম্ভব সেটা জানতে আমরা জেলা প্রশাসকের কাছে অভিযোগ জানায়।
অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বিষয়টি তদন্ত করার জন্য চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহানকে সেখানে পাঠান। তিনি সেখানে গিয়ে বিভিন্ন অনিয়ম লক্ষ্য করেন। ইসরাত জাহান এ সময় উপস্থিত সাংবাদিকদের বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে আমরা চুয়াডাঙ্গা ডায়াগনস্টিক সেন্টারে যায় সেখানে বিভন্ন অনিয়ম ধরা পড়ে। অনিয়মগুলোর মধ্যে রয়েছে, ওই প্রতিষ্ঠানে কোনো ভালো ব্যবস্থাপনা না থাকার কারণে ওই প্রতিষ্ঠানের মালিক জাকির মুনসাদকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।