লোহাগড়ায় বিনোদন কেন্দ্রে ভাল্লুককে আদর করতে গিয়ে কলেজছাত্র জখম

0

লোহাগড়া (নড়াইল) সংবাদদাতা ॥ নড়াইলের লোহাগড়ার বিনোদন কেন্দ্রে পিকনিক করতে এসে ভাল্লুকের আক্রমণে মারাত্মক জখম হয়েছেন কুষ্টিয়ার কলেজছাত্র জিহাদ (২১)। নড়াইলের লোহাগড়া উপজেলার রামপুরস্থ নিরিবিলি পিকনিক স্পটে পিকনিক করতে এসে কুষ্টিয়ার খোকসা থানার শোমসপুর গ্রামের ওই যুবক বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে ভাল্লুকের আক্রমণের শিকার হন। তিনি বর্তমানে কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আহত যুবক ও তার পরিবার সূত্রে জানা গেছে, গত ২৩ জানুয়ারি দুপুরে কুষ্টিয়া জেলার খোকসা থানার শোমসপুর গ্রামের মাহাবুব রশিদের ছেলে জিহাদ শোমসপুর মাধ্যমিক বিদ্যালয়ের পিকনিক দলের সাথে নড়াইলের লোহাগড়ার নিরিবিলি পিকনিক স্পট কেন্দ্রে আসেন। জিহাদ শোমসপুর আবু তালেব ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।
আহত জিহাদ জানান, তিনি পিকনিক স্পটে ঘুরতে ঘুরতে বন্যপ্রাণি দেখার জন্য পার্কের নির্ধারিত স্থানে যান। ভাল্লুকের খাঁচায় হাত রেখে অন্য খেয়ালে থাকায় ভাল্লুক থাবা দিয়ে তার হাত খাঁচার মধ্য নিয়ে কামড়িয়ে মারাত্মক জখম করে। জিহাদের চিৎকারে দর্শনার্থীসহ পার্ক কর্তৃপক্ষের লোকজন তাকে উদ্ধার করে লোহাগড়া হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। নিরিবিলি পিকনিক স্পটের অন্যতম পরিচালক সেলিম সাংবাদিকদের জানান, জিহাদ নামের ওই যুবক ভাল্লুকের খাঁচার ভেতরে হাত দিয়ে ভাল্লুকের মাথায় আদর করছিল। এ সময় ভাল্লুক তার হাত কামড়ে জখম করে। আমরা তাকে উদ্ধার করে চিকিৎসা দিয়েছি। আহত জিহাদ বলেন, ’পার্কে যেভাবে ভাল্লুকসহ অন্য বন্যপ্রাণি রাখা হয়েছে তা মোটেও নিরাপদ ব্যবস্থা নয়। তিনি পার্কের নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ ক্ষতিপূরণ দাবি করেছেন। পরিচালক সেলিম আরো বলেন, এ ঘটনার পরে ভাল্লুকসহ যেখানে অন্য বন্যপ্রাণি রাখা হয়েছে সেখানে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। লোহাগড়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. আব্দুল্লাহ আল মামুন জানান, ওই যুবককে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র প্রেরণ করা হয়েছিল। জিহাদের পিতা মাহাবুব রশিদ জানান, ভাল্লুকের কামড়ে জিহাদের ডান হাত ক্ষতবিক্ষত হয়েছে। তাকে এখন কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পার্ক কর্তৃপক্ষের নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি থাকায় এ দুর্ঘটনা ঘটেছে।