বাঘারপাড়ায় ইউপি চেয়ারম্যান ও সদস্যের বিরুদ্ধে মানববন্ধনে উপজেলা ভাইস চেয়ারম্যানের হামলা

0

বাঘারপাড়া (যশোর) সংবাদদাতা॥ যশোরের বাঘারপাড়ায় ভিজিএফ উপকারভোগীদের মাঝে চাল বিতরণে অনিয়মের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে হামলার ঘটনা ঘটেছে। এসময় সাংবাদিকদেরও লাঞ্ছিত করা হয়। পুলিশ এ ঘটনায় এক ইউপি সদস্যসহ দুই জনকে আটক করেছে।  রোববার বেলা সাড়ে ১২টায় বাঘারপপড়া উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে।
ঈদ উপলক্ষে বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে চাল বিতরণে অনিয়মের অভিযোগ করেন স্থানীয়রা। এর প্রতিবাদে চেয়ারম্যান ও ইউপি সদস্যের শাস্তির দাবিতে মানববন্ধন করেন বঞ্চিতরা।
মানববন্ধনে অংশ নেয়া ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, উপজেলার দোহাকুলা ইউনিয়নের একটি ওয়ার্ডে তালিকাভুক্ত দুই শ জনের মধ্যে আশি জনকে চাল দেওয়া হয়নি। অভিযোগ উঠেছে মৃত ব্যাক্তিসহ ওই আশি জনের নামে চাল উত্তোলন করে চেয়ারম্যান ও ইউপি সদস্য ভাগ করে নিয়েছেন। এ অভিযোগে রোববার সকালে বঞ্চিতরা উপজেলা পরিষদের সামনে অভিযুক্ত জনপ্রতিনিধিদের শাস্তির দাবিতে মানববন্ধন করেন। মানববন্ধনে চাল বঞ্চিতরা ইউপি চেয়ারম্যান ও ১ নম্বও (ইন্দ্রা) ওয়ার্ডেও ইউপি সদস্যের শাস্তি দাবি করেন।
এদিকে মানববন্ধন চলাকালে বাঘারপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার অনুসারীরা মানববন্ধনে অংশ নেওয়াদের উপর হামলা চালান। সেখানে উপস্থিত সাংবাদিকরা ছবি তুলতে গেলে তাদের ওপরও হামলা চালানো হয়। এসময় বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলী হামলাকারীদের নিবৃত্ত করতে গিয়ে হামলায় জখম হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে দোহাকুলা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ফিরোজ হাসান ও নয়ন এক যুবককে আটক করে।
অধ্যক্ষ আজগর আলী বলেন, ইউপি চেয়ারম্যান আবু মোতালেব তরফদার ও ইউপি সদস্য জাকারিয়া বিশ্বাসের শাস্তির দাবিতে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন চলছিলো। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফের নেতৃত্বে কয়েকজন সাংবাদিকদের উপর চড়াও হয়। এসময় আমি ঠেকাতে গেলে আমার উপর হামলা করে।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দর রউফ বলেন, বাইরে মারামারি হচ্ছে দেখে আমি আমার অফিস রুম থেকে বের হই। আমি দুই পক্ষকে ঠেকাতেই ওখানে যাই।
তাঁর নেতৃত্বে হামলার বিষয়টি তিনি (আব্দুর রউফ) অস্বীকার করেন। বাঘারপাড়া থানার ওসি শাহদত হোসেন জানিয়েছেন, ঘটনাস্থল থেকে নয়ন ও ফিরোজকে আটক করা হয়েছে। তিনি আরও বলেন, দুইপক্ষের দুটো অভিযোগ পেয়েছি তবে তা এখনো মামলা হিসাবে নথিভুক্ত হয়নি।
দোহাকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মোতালেবত রফদার বলেন, আমি চৌকিদার দফাদারকে দিয়ে ভিজিএফ লিষ্ট করেছি। ট্যাগ অফিসারের সামনেই ভিজিএফ’র চাল বিতরন করা হয়েছে। আমার ইউনিয়নে কোনো অনিয়ম হয়নি। আমি ভারতে থাকার সুযোগে আমার রাজনৈতিক প্রতিপক্ষরা ইউনিয়নবাসীকে ভুল বুঝিয়ে এ মানববন্ধন করানো হচ্ছে। ঈদের পরে আমার কাছে এ বিষয়ে কেউ কোনো প্রশ্নও করেনি। তাহলে এতদিন পর কেন এ মানববন্ধন। এটা অবশ্যই দুরভিসন্ধিমুলক।
এ বিষয়ে বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ জানিয়েছেন, চাল আত্মসাতের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।