চৌগাছায় বিধবার ব্যাংক হিসাব থেকে ৯০ হাজার টাকা লুটে নিল প্রতারক

0

স্টাফ রিপোর্টার,চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় মোবাইল ফোনে অভিনব কায়দায় প্রতারণা করে এক বিধবার ব্যাংক একাউন্ট হতে ৯০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী নারী চৌগাছা থানায় সাধারণ ডায়েরি করেছেন।
চৌগাছা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কপোতাক্ষ পাড়ের বাজার বড় মসজিদ মহল্লার বাসিন্দা মৃত আবুল হোসেনের মেয়ে রেহেনা পারভীন (৫৪) এর নামে ইসলামী ব্যাংক চৌগাছা শাখায় একটি একাউন্ট আছে। স্বামীর রেখে যাওয়া সম্পদ হতে অর্জিত অর্থ সংসারে ব্যয় করে বাকি টাকা ওই একাউন্টে তিনি গচ্ছিত রাখেন।  সোমবার সকাল ১০টা ২৫ মিনিটে রেহেনা পারভীনের ব্যবহৃত মোবাইল নম্বরে হঠাৎ রিং আসে। প্রথমে ০১৭৭৭৬২১৩৬৮ নম্বর ও পরবর্তীতে ০১৭৪৯৮১১১৫৫ হতে। তিনি ফোন রিসিভ করলে বিপরীত পাশ হতে বলা হয়, আপনার ছেলে রাফিদ হাসানের (১৯) উপবৃত্তির টাকা এসেছে। সমুদয় টাকা আপনার ইসলামী ব্যাংকের হিসেব নম্বরে জমা দেয়া হবে। আপনি হিসেব নম্বরটি বলেন। এরপর বিপরীত পাশের অজ্ঞাত ব্যক্তির সাথে রেহেনা পারভীন কিছু সময় কথা বলেন এবং সহজ সরল মনে প্রতারকের বেশ কিছু প্রশ্নের জবাব দেয়ার পাশাপাশি হিসেব নম্বর বলে দেন। কথা শেষ করার কিছুক্ষণ পর ভুক্তভোগীর মোবাইল নম্বরে একটি ক্ষুদে বার্তা আসে এবং তিনি দেখতে পান তার হিসেব নাম্বার হতে ৯০ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। সঙ্গে সঙ্গে তিনি ব্যাংকে যোগাযোগ করার পাশাপাশি চৌগাছা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। জিডি নং ৭৯৮।
চৌগাছা থানার এএসআই শাহাবুদ্দিন জিডির বিয়য়টি নিশ্চিত করে বলেন, প্রযুক্তি ব্যবহার করে ভুক্তভোগীর খোয়া যাওয়া সমুদয় টাকা উদ্ধারের পাশাপাশি প্রতারক চক্রকে আটকের চেষ্টা চলছে।