মনিরামপুরে ভূমি কর্মকর্তাকে মারধরের অভিযোগ স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর (যশোর)॥ মনিরামপুর উপজেলার হরিদাসকাটি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) মোশাররফ হোসেনের ওপর হামলা চালিয়ে মারধরের অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে হোগলাডাঙ্গা বাজারে স্বেচ্ছাসেবকলীগ নেতা মাহাবুর রহমানের নেতৃত্বে হামলা চালিয়ে তার মাথা ফাটিয়ে দেওয়া হয়। পরে তাকে গুরুতর জখম অবস্থায় উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মাহাবুর রহমানসহ চারজনের বিরুদ্ধে রাতে থানায় মামলা করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন সহকারী কমিশনার(ভূমি) আলী হোসেন।
এলাকাবাসী ও পুািলশ জানায়, উপজেলার হরিদাসকাটি ইউনিয়নের হোগলাডাঙ্গা বাজারে সরকারি খাসজমির পাশে ব্যক্তি মালিকানাধীন কয়েক শতক জমি রয়েছে। সম্প্রতি ওই বাজার ইজারা দেওয়া হয়েছে। ফলে সম্প্রতি সরকারি জমি পরিমাপ করে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোশাররফ হোসেন সহকারী কমিশনার(ভূমি)এর কার্যালয়ে প্রতিবেদন দাখিল করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলী হাসান জানান, কানুনগো আকরাম হোসেন সোমবার সকালে হোগলাডাঙ্গা বাজারে সরকারি জমি পরিমাপ করতে যান। এ সময় কানুনগোকে সহায়তা করে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোশাররফ হোসেন বেলা একটার দিকে মোটরসাইকেলে উপজেলা সদরের উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে গতিরোধ করে তাকে মারধর করে সন্ত্রাসীরা। এতে তার মাথা ফেটে যায়। সহকারী ভূমি কর্মকর্তা মোশাররফ হোসেন জানান, হোগলাডাঙ্গা বাজারের ব্যক্তিমালিকানাধীন জমি সরকারি জমি হিসেবে চিহ্নিত করে প্রতিবেদন দেওয়া হয়েছে সন্দেহ করে মাহাবুর রহমানের নেতৃত্বে আসাদ, জুয়েল, জলিলসহ ৬/৭ জন তার ওপর হামলা চালিয়ে বেধড়ক মারধর করে। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মাহাবুর রহমান, আসাদুজ্জামান, জুয়েল রানা ও আব্দুল জলিলের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়। ইউপি চেয়ারম্যান আলমগীর কবীর লিটন জানান, সন্দেহবশত সরকারি কর্মকর্তার ওপর হামলা চালানো গুরুতর অপরাধ হয়েছে। তবে হামলায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে স্বেচ্ছাসেবকলীগ নেতা মাহাবুর রহমান জানিয়েছেন তাকে রাজনৈতিক ভাবে হেয়প্রতিপন্ন করতে দলের প্রতিপক্ষরা পরিকল্পিত ভাবে এ ঘটনা ঘটিয়ে তার ওপর দোষারোপ করছে। মনিরামপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মেহেদী মাসুদ জানান, এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।