চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচন ১১ জনের মনোনয়ন জমা, সবই আ.লীগের

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে যশোরের চৌগাছা উপজেলায় মোট ১১ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। মনোনয়ন ফরম জমাদানের শেষ দিন রোববার বিকেল ৪ টা পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম জমা দেন। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন চাচা- ভাতিজা। মনোনয়ন জমাদানের শেষ দিনে শুধুমাত্র আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন ছাড়া অন্য কোন দল এমনকি স্বতন্ত্র হিসেবেও কেউ মনোনয়ন জমা দেননি বলে জানা গেছে। সব মিলিয়ে নিরুত্তাপ এক উপজেলা পরিষদ নির্বাচন দেখতে যাচ্ছে চৌগাছার মানুষ।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী সবকিছু ঠিক থাকলে আগামী মাসের ২১ তারিখে অনুষ্ঠিত হবে চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে গতকাল ছিল মনোনয়ন ফরম জমাদানের শেষ দিন। শেষ দিনে মোট ৩ জন চেয়ারম্যান পদে, ৩ জন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মোট ১১ জন মনোনয় জমা দিয়েছেন বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।
যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন, চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ ড.এম মোস্তানিছুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান ও তার ভাতিজা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএম সাইফুলর রহমান বাবুল। পুরুষ ভাইস চেয়াম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা দেবাশিষ মিশ্র জয়, পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান ও সাবেক ছাত্রলীগ নেতা শামীম রেজা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান নাজনিন আক্তার, সাবেক ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, নাসিমা খানম, রিপা ইসলাম ও কামরুনাহার শাহিন। ১ লাখ ৯৯ হাজার ৪৩২ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১ হাজার ৬৫ এবং নারী ৯৮ হাজার ৩৬৭ জন ভোটার ৮১টি কেন্দ্রে ৫৮৭টি বুথে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা জেলা শহরে অবস্থান করায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা জানান, মনোনয়ন ফরম সবই অনলাইনে জমা পড়েছে। বিকেল ৪ টা পর্যন্ত তার কাছে মোট ১১ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে তিনি জানান।
এবারের উপজেলা পরিষদ নির্বাচনে অন্য কোন দল অংশ গ্রহন না করায় কেমন নির্বাচন হবে তা নিয়ে এখনই জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এমনকি নির্বাচনের আর মাত্র এক মাস বাকি থাকলেও সাধারণ মানুষের মাঝে ভোট নিয়ে নেই কোন আলোচনা।