নড়াইলের জুয়েলার্স থেকে প্রতারণা করে নেওয়া ৫ ভরি সোনা নারায়ণগঞ্জে উদ্ধার

0

স্টাফ রিপোর্টার ॥ প্রায় দেড় বছর আগে নড়াইল শহরের চৌরাস্তার মুসলিম জুয়েলার্স থেকে প্রতারণা করে নেওয়া ৫ ভরি সোনা বৃহস্পতিবার নারায়ণগঞ্জ হতে উদ্ধার করেছে পিবিআই যশোর।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০২২ সালের ৬ ডিসেম্বর শরিয়তপুরের জাজিরা উপজেলার মাতবরকান্দি গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে রাসেল মাদবর ও নড়াইল সদর উপজেলার বরশুলা গ্রামের মৃত আব্দুস সাত্তার শেখের ছেলে গোলাম কুদ্দুস মুসলিম জুয়েলার্সে প্রতারণার আশ্রয় নিয়ে ৫ ভরি সোনা হাতিয়ে চম্পট দেন। এ ঘটনায় ২০২৩ সালের ৫ জানুয়ারি নড়াইল সদর থানায় মামলা হয়। পরবর্তীতে নড়াইল ডিবি পুলিশ আসামি রাসেল মাদবর ও গোলাম কুদ্দুসকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। কিন্তু সোনা উদ্ধার না হওয়ায় পরে মামলার বাদী আদালতে নারাজি জানান। এর প্রেক্ষিতে আদালত অধিকতর তদন্তের জন্যে পিবিআই যশোরকে আদেশ দেন।
সূত্র জানায়, তদন্ত কর্মকর্তা পিবিআই’র এসআই রতন মিয়া প্রতারণার মাধ্যমে আত্মসাতকৃত সোনা উদ্ধারের জন্যে হাজতি আসামি রাসেল মাদবরকে আদালতের অনুমতি সাপেক্ষে ২ দিনের রিমান্ডে নেন। রিমান্ডে জিজ্ঞাসাবাদে রাসেল মাদবর নিজেকে একজন ভুয়া সরকারি কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে সোনা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেন। এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার নারায়ণগঞ্জ শহরের কালিবাজারের পিকে জুয়েলার্স থেকে ওই সোনা উদ্ধার করা হয়।