বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান

0

লোকসমাজ ডেস্ক ॥ বান্দরবানে সশস্ত্র সংগঠন কেএনএফের বিরুদ্ধে যৌথ বাহিনী অভিযান শুরু করেছে। এ কারণে তিন উপজেলায় ভ্রমণে নিষেধ করেছে জেলা প্রশাসন। ব্যাংক ডাকাতি, অস্ত্র ও অর্থ লুটের ঘটনায় যৌথ বাহিনীর এই অভিযান হচ্ছে।
শুক্রবার বিকালে সাংবাদিকদের কাছে এ কথা জানান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন। তিনি বলেন, যৌথ বাহিনীর অভিযানের কারণে জেলার রোয়াংছড়ি, রুমা ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করা হচ্ছে। জেলার যেসব এলাকায় যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান চলমান থাকবে বা চলবে, ওই এলাকার সব পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে।
এছাড়া ভ্রমণে নিরুৎসাহিত করার পাশাপাশি পর্যটন সংশ্লিষ্টদের চারটি বিষয় মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। রুমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ দিদারুল আলম স্বাক্ষরিত নির্দেশনাগুলো হচ্ছে: যৌথ বাহিনীর অভিযানকালে কোনো হোটেল-মোটেলে পর্যটককে কক্ষ ভাড়া দেয়া যাবে না, কোনো ট্যুরিস্ট গাইড পর্যটকদের কোনো পর্যটন কেন্দ্রে নিয়ে যেতে পারবে না, কোনো জিপ গাড়ি পর্যটকদের পর্যটক কেন্দ্রে নিয়ে যেতে পারবে না এবং নৌপথে কোনো পর্যটকদের পর্যটন কেন্দ্রে নিয়ে যাওয়া যাবে না। ( সূত্র : মানবজমিন)