১৪ দিন কোয়ারেন্টিনে থাকার এক দিন পর মৃত্যু বিদেশ থেকে আসা ইউপি সদস্যের

0

তরিকুল ইসলাম, ঝিকরগাছা (যশোর)॥ মালেশিয়া ভ্রমণ করে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার একদিন পর হৃদরোগে আক্রান্ত হয়ে গোলাম মোস্তফা নামে এক ইউপি সদস্য মারা গেছেন। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের (উজ্জ্বলপুর গ্রাম) ইউপি সদস্য।
প্রয়াতের ছেলে আব্দুল্লাহ আল মামুন জানান, গোলাম মোস্তফা গত ১৪ মার্চ মালেশিয়া ভ্রমণ শেষে বাড়ি ফেরার পর থেকে হোম কোয়ারেন্টিনে ছিলেন। তিনি ঝিকরগাছা উপজেলা প্রশাসনের করা বিদেশ ফেরত তালিকার ৯৬৬ নম্বর ব্যক্তি। প্রশাসনের পক্ষ থেকে তাকে হোম কোয়ারেন্টানে রাখার জন্য তার হাতে বিদেশ ফেরত সিল ও বাড়িতে লাল পতাকা ঝুলিয়ে দিয়েছিল। গত ২৮ মার্চ তার ১৪ দিনের হোম কোয়ারেন্টানের মেয়াদ শেষ হয় এবং তিনি সম্পূর্ণ সুস্থ অবস্থায় চলাফেরা করেছেন।
আব্দুল্লাহ আল মামুন আরও জানান, সোমবার সকালে তার বাবা বুকে ব্যথা অনুভব করেন এবং কয়েকবার বমি করেছেন। পরে পল্লী চিকিৎসক এসে তাকে মৃত ঘোষণা করেন। এর আগেও তিনি দুইবার মিনি স্ট্রোকের শিকার হয়েছিলেন। তার পিতার বয়স ৫৮/৫৯ হবে বলে মামুন জানান। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. হাবিবুর রহমান জানান, আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। তার শরীরে কোন করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি। তিনি ১৪ দিন হোম কোয়ারেন্টিনে ছিলেন। তার শরীরে অসুস্থতার কোন লক্ষণ ছিল না। তিনি হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার সুমি মজুমদার বলেন, গোলাম মোস্তফার মৃত্যু হয়েছে হৃদ রোগে।