২৪টি মেডিকেলের মধ্যে ১ম যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ

0

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (রামেবি) ৩য় পেশাগত পরীক্ষার ফলাফলে শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখেছে যশোর আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের ৯ম ব্যাচের শিক্ষার্থীরা। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন তৃতীয় বৃত্তিমূলক এমবিবিএস পরীক্ষা-মে ২০২৩ এর ফলাফল প্রকাশিত হয়েছে ১৭ ফেব্রুয়ারি।
এতে আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের পাশের হার ৯৭ দশমিক ৮৩ শতাংশ। ৪৬ জন শিক্ষার্থীর মধ্যে ৪৫ জন পাশ করেছে। পাশের হারের দিক থেকে ২৪টি মেডিকেল কলেজের মধ্যে ১ম স্থান অর্জন করেছে এই মেডিকেল কলেজ। এদের মধ্যে দুজন ছাত্রী প্যাথলজি বিভাগে বিরল অনার্স মার্কস পাওয়ার গৌরব অর্জন করেছেন। এরা হলেন ভারতীয় ছাত্রী মোকাদ্দাস শাহীন এবং বাংলাদেশি ছাত্রী সুমাইয়া তাসমিন। একই দিন একই বিশ্ববিদ্যালয়ের অধীন এমবিবিএস মে-২০২৩ এর ২য় বৃত্তিমূলক পরীক্ষার ফলাফলও প্রকাশিত হয়। এই বর্ষের ফলাফলে পাশের হার ৮৭ দশমিক ৮৭ শতাংশ। ৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৫০ জন।
২০১২ সালে প্রতিষ্ঠিত মেডিকেল কলেজ আদ্-দ্বীন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত। ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন-এর মা সকিনা খাতুনের নামানুসারে নামকরণ করা হয়। আন্তর্জাতিক মানের এই মেডিকেল কলেজ থেকে সফলতার সাথে ডাক্তার হয়ে বের হচ্ছেন দেশি-বিদেশী অসংখ্য ছাত্রী। যারা পেশাগত জীবনেও তাদের দক্ষতার পরিচয় দিচ্ছেন বলে দাবি করলেন অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. গিয়াস উদ্দিন। বিজ্ঞপ্তি