এসসসি পরীক্ষার প্রথম দিন যশোর বোর্ডে অনুপস্থিত ১১৩৩ জন

0

স্টাফ রিপোর্টার ॥ এসএসসি পরীক্ষার প্রথম দিনে যশোর বোর্ডে বাংলা (আবশ্যিক) প্রথম পত্রে ১ হাজার ১শ ৩৩ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। মোট এক লাখ ৪৭ হাজার ৯৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে এদিন অংশগ্রহণ করে ১লাখ ৪৬ হাজার ৮৪৫ জন।
বৃহস্পতিবার সকাল ১০ টায় সময় বোর্ডের অধীনে ২৯৩ টি কেন্দ্রে এ পরীক্ষা গ্রহণ করা হয়। চলে দুপুর ১টা পর্যন্ত। প্রথম দিনে শান্তিপূর্ণভাবে পরীক্ষা শেষ হয় এবং কোনো পরীক্ষার্থী বহিষ্কারের খবর পাওয়া যায়নি।
যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহম্মদ জানান, প্রথম দিনে বোর্ডের অধীনে ২৯৩ টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তিনি বলেন, পরীক্ষা সুষ্ঠু করতে বোর্ডের পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়।
বোর্ডের প্রেরিত তথ্য সূত্রে জানা গেছে, প্রথম দিনে ১ হাজার ১শ ৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। অনুপস্থিতির হার শূন্য দশমিক ৭৭। অনুপস্থিতি পরীক্ষার্থীর সংখ্যা সবচেয়ে বেশি যশোর জেলায় ১৯২ জন, এরপর ঝিনাইদহে ১৮৫ জন, খুলনা ও কুষ্টিয়া জেলায় ১২৯ জন, চুয়াডাঙ্গা জেলায় ১০৮ জন, সাতক্ষীরা জেলায় ৯০ জন, মাগুরা জেলায় ৮১ জন, বাগেরহাট জেলায় ৭৫ জন, মেহেরপুর জেলায় ৭১ জন ও নড়াইল জেলায় ৭৩ জন।
কী কারণে এসব পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি সে বিষয়ে তাৎক্ষণিক কোনো কিছু জানাতে পারেন নি পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহম্মদ।