যশোরে শিশুদের প্রীতি ফুটবল ম্যাচ

0

স্টাফ রিপোর্টার॥ মাঠ জুড়ে কঁচিকাঁচাদের শোরগোল। মুহুর্মুহু তারা বাংলাদেশ বাংলাদেশ; আর ব্রাজিল ব্রাজিল শ্লোগানে চারপাশ মুখর করে সমর্থক দলের খেলোয়াড়দের উৎসাহ যোগাচ্ছে। খেলোয়াড়দের মতো শিশুদেরও সবার পরনে ছিল নিজেদের পছন্দের দলের জার্সি। ছেলে-মেয়েদের সাথে ফুটবল খেলায় মেতেছিলেন অভিভাবকেরাও। গতকাল শনিবার যশোর শহরের ঈদগাহ্ ময়দানে ব্রাদার টিটোস হোম স্কুলের ‘বিশ্বকাপ প্রস্তুতি’ নামের প্রীতি ম্যাচের ফাইনাল খেলা ঘিরে ছিল এমন উৎসাহ ও উদ্দীপন।
আয়োজক সূত্র জানায়, বিদ্যালয়টির প্লে-গ্রুপ থেকে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা প্রতি বছর ফুটবল প্রশিক্ষণ গ্রহণ করে। শিশুদের চিন্তা এবং চেতনায় বিশ্বকাপের স্বপ্নের বীজ বুনে দেয়ায় এই কার্যক্রমের মূল উদ্দেশ্য।
২০২৩ সালের প্রশিক্ষণ শেষে বাংলাদেশ ও ব্রাজিল দুই দলে বিভক্ত হয়ে চূড়ান্ত ম্যাচের খেলায় নামে স্কুলটির ক্ষুদে শিক্ষার্থীরা। এদিন নির্ধারিত সময়ে ৩-৩ গোলে ম্যাচটি অমীমাংসিত থাকে। বাংলাদেশ দলের পক্ষে আফরিন একাই তিনটি গোল করে হ্যাট্রিক করে। এরপর টাইব্রেকারে ২-১ গোলে বাংলাদেশ টিম বিজয়ী হয়।
বিজয়ী দলের হাতে রেপ্লিকা বিশ্বকাপ ট্রফি তুলে দেয়া হয়। এ ছাড়াও চ্যাম্পিয়ন এবং রানার-আপ দলের প্রত্যেক খেলোয়াড়কে গোল্ড এবং সিলভার মেডেল দেয়া হয়েছে।
গতকাল বিকাল সাড়ে ৩টায় খেলা শুরু হয়। এর আগে ক্ষুদে খেলোয়াড়দের সাথে অতিথিদের পরিচয় করে দেয়া হয়। খেলা পরিচালনা করেন পেশাদার রেফারি স্বপন কুমার।
খেলায় প্রধান অতিথি ছিলেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা একরাম উদ দ্দৌলা। বিশেষ অতিথি ছিলেন যশোর সরকারি মাইকেল মধূসুদন কলেজের (এমএম কলেজ) সহকারী অধ্যাপক হামিদুল হক শাহিন ও ব্যবসায়ী জাকির হোসেন পলাশ।