যশোরে ইয়াবার মামলায় এক ব্যক্তির ১০ বছরের কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে ইয়াবা ট্যাবলেটের একটি মামলায় কামরুল ইসলাম নামে এক ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত। একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় শেখ সুমন নামে মামলার অপর এক আসামিকে খালাস দিয়েছে আদালত। সোমবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম এই রায় দেন।
সাজাপ্রাপ্ত কামরুল ইসলাম শার্শা উপজেলার কাগজপুকুর গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে। অপরদিকে খালাস পাওয়া সুমন শেখ ঝিকরগাছা উপজেলার পঞ্চনগর গ্রামের মৃত শেখ ওয়াদুদের ছেলে।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৭ অক্টোবর সকালে ডিবি পুলিশের তৎকালীন এসআই খাইরুল আলম যশোরের ছোট মেঘলার গাজীর দরগাহ ফিলিং স্টেশনের সামনে বেনাপোলগামী একটি ট্রাক থামার জন্যে সংকেত দেন। পরে চালক ট্রাকটি দাঁড় করালে ডিবি পুলিশ ওই গাড়ি থেকে উল্লিখিত দুই জনকে আটক করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ট্রাকের কেবিনেটে বিশেষ কায়দায় লুকানো ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই খাইরুল আলম কোতয়ালি থানা মামলা করেন। এই মামলায় আসামি কামরুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক তাকে উল্লিখিত সাজা প্রদান করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি সুমন শেখকে খালাস দেন বিচারক।