যশোরে কিশোর দোকান কর্মচারী রাজিম হত্যায় জড়িত আরও দুই সন্ত্রাসী আটক

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহরের চুড়িপট্টিতে কিশোর দোকান কর্মচারী রাজিম হত্যাকাণ্ডে জড়িত আরও দুই সন্ত্রাসীকে আটক করেছেন র‌্যাব সদস্যরা। গত শুক্রবার রাতে শহরের বারান্দী মোল্লাপাড়া ও এম কে রোডের ডোমপট্টি এলাকায় অভিযান চালিয়ে পায়েল (১৯) ও শিমুল গাজী (২৫) নামে ওই দুই সন্ত্রাসীকে আটক করা হয়। এর আগে পৃথক অভিযান চালিয়ে হত্যার সাথে জড়িত রায়হান (২০) ও রায়েব সিদ্দিকীকে (১৭) আটক করে পুলিশ। এ নিয়ে হত্যাকাণ্ডে জড়িত ৪ সন্ত্রাসী আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হলো।
র‌্যাবের হাতে আটক সন্ত্রাসী পায়েল বারান্দী মোল্লাপাড়ার ইয়াছিন বিশ্বাসের ছেলে ও শিমুল গাজী একই এলাকার রুস্তম গাজীর ছেলে।
র‌্যাব-৬ সিপিসি-৩ যশোর ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত শুক্রবার রাত ১১টা ৪০ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে বারান্দী মোল্লাপাড়া এলাকায় অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে রাজিম হত্যার সাথে জড়িত সন্ত্রাসী পায়েলকে আটক করেন র‌্যাব সদস্যরা। এর মিনিট দশেক পর গোপন সংবাদের ভিত্তিতে এম কে রোডের ডোমপট্টি এলাকায় অভিযান চালিয়ে হত্যায় জড়িত সন্ত্রাসী শিমুল গাজীকে তারা আটক করেন। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে পায়েল জানায় যে, রাজিম এবং পায়েলসহ অন্যরা যশোর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে নবম শ্রেণিতে লেখাপড়া করতো। মাস খানের আগে রাজিমসহ অন্যরা পূর্ব শত্রুতার জের ধরে পায়েলের সঙ্গী ইয়ামিনকে ছুরিকাঘাতে জখম করে। পরে উভয়ের পরিবার বিষয়টি মীমাংসা করে দিলেও পায়েলদের মধ্যে ক্ষোভ থেকে যায় এবং প্রতিশোধ নেওয়ার সুযোগ খুঁজতে থাকে। এক পর্যায়ে তারা ঘটনার দিন রাতে কৌশলে রাজিমকে তার দোকান থেকে ডেকে চুড়িপট্টির একটি পানের দোকানের সামনে নিয়ে যায়। সেখানে সকলে মিলে তারা রাজিমের ওপর আক্রমণ করে। ছুরিকাঘাতে মৃত্যু হয় রাজিমের।
এর আগে গত শুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহের কালীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে রাজিম হত্যার সাথে জড়িত রায়হানকে আটক করে পুলিশ। আটক রায়হান বারান্দী মোল্লাপাড়ার রাইজের ছেলে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যায় ব্যবহৃত চাকু উদ্ধার করে পুলিশ। এরপর রাত ৮টার দিকে যশোর শহরের ঘোপ সেন্ট্রাল রোড এলাকায় অভিযান চালিয়ে হত্যায় জড়িত রায়েব সিদ্দিকীকে আটক করে পুলিশ। রায়েব সিদ্দিকী ঝুমঝুমপুর চান্দের মোড় এলাকার আবু বক্কার সিদ্দিকীর ছেলে।
উল্লেখ্য, গত ৯ নভেম্বর রাতে শহরের চুড়িপট্টিতে প্রতিপক্ষ সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত হয় কিশোর দোকান কর্মচারী রাজিম।