পাকিস্তানে বিমান বাহিনীর ঘাঁটিতে জঙ্গি হামলা, নিহত ৩

0

লোকসমাজ ডেস্ক ।। পাকিস্তানের সামরিক বাহিনী জানিয়েছে, পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালি এলাকায় বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ ঘাঁটিতে ছয় জঙ্গি হামলা চালিয়েছে। শনিবার ভোরে চালানো এ হামলায় তিনটি আকাশযান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে তারা।
এক বিবৃতিতে বাহিনীটি বলেছে, ঘাঁটিতে ঢোকার আগেই তিন জঙ্গিকে হত্যা করা হয়েছে এবং বাকি তিনজনকে কোনঠাসা করে ফেলা হয়েছে। এ হামলায় তিনটি গ্রাউন্ডেড আকাশযান ও একটি জ্বালানি ট্যাংকার ক্ষতিগ্রস্ত হয়েছে।
“সেনাদের দ্রুত ও কার্যকর জবাবে (হামলাটি) বানচাল ও ব্যর্থ হয়েছে, এতে লোকজন ও সম্পদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত হয়েছে,” বিবৃতিতে এমনটি বলেছে তারা। এলাকাটি জঙ্গি মুক্ত করার জন্য অভিযান চলছে বলে জানিয়েছে তারা।
তবে এ হামলায় নিরাপত্তা বাহিনীর কেউ হতাহত হয়েছে কি না, তারা বিবৃতিতে তা উল্লেখ করেনি বলে জানিয়েছে রয়টার্স।
জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি) তাদের মুখপাত্রের বরাতে গণমাধ্যমের কাছে পাঠানো এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে।
টিজেপি এই বছরই প্রথম সামনে এসেছে। গোষ্ঠীটি সম্পর্কে তেমন কিছু জানা যায়নি। কিন্তু সম্প্রতি তারা বড় ধরনের কিছু হামলা পরিচালনা করেছে। জুলাইয়ে বেলুচিস্তান প্রদেশে পাকিস্তান সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে হামলা চালিয়ে ১২ সেনাকে হত্যা করে তারা।