পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে দুটি জাহাজ

0

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা ॥ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে একসাথে দুই বিদেশি জাহাজ। এরমধ্যে এম,ভি মিলেনা শনিবার বেলা সাড়ে ১১টায় বন্দরের ৮নম্বর জেটিতে, আর এম,ভি আন্কা স্কাই দুপুর ১টায় বন্দরের ৭নম্বর জেটিতে ভিড়ে। এই জাহাজ দুটি থেকে দুপুর ২টায় একসাথে পণ্য খালাসের কাজ শুরু হয়। পরে খালাসকৃত এ পণ্য সড়ক পথে নেওয়া হবে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ডিপোতে।
বিদেশি এই জাহাজ দুটির স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্সের খুলনার ম্যানেজার (অপারেশন) সাধন কুমার চক্রবর্তী জানান, ৯৩১প্যাকেজের ১৫১৯মেট্টিক টন ওজনের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে গত ৮অক্টোবর রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে রাশিয়ান পতাকাবাহী জাহাজ এম,ভি মিলেনা। এরপর মিলেনা জাহাজটি শনিবার বেলা সাড়ে ১১টায় মোংলা বন্দরের ৭নম্বর জেটিতে ভিড়ে।
অপরদিকে ৪৪১প্যাকেজের ১৪৫৩মেট্টিক টন মেশিনারি ও ইলেকট্রিক্যাল মালামাল নিয়ে গত ৩অক্টোবর রাশিয়ার একই বন্দর (নভোরোসিয়েস্ক) থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে ভানুয়াতু পতাকাবাহী জাহাজ এম,ভি আন্কা স্কাই। আন্কা স্কাই শনিবার দুপুর ১টায় মোংলা বন্দরের ৮নম্বর জেটিতে ভিড়ে।
জাহাজ দুটির শিপিং এজেন্ট প্রতিনিধি সাধন কুমার চক্রবর্তী জানান, জাহাজ থেকে খালাস করে গুরুত্বপূর্ণ ও মূল্যবান এ মেশিনারি এবং ইলেকট্রিক্যাল পণ্য বন্দর জেটি নামিয়ে রাখা হচ্ছে। পরে এ পণ্য সড়ক পথে নেওয়া হবে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ডিপোতে।