যশোরে ইসলামী আন্দোলন ও জাকেরপার্টির বিক্ষোভ ফিলিস্তিনে বর্বর গণহত্যা বন্ধ ও দেশে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দাবি

0

স্টাফ রিপোর্টার ॥ ফিলিস্তিনে দখলদার ইসরাইলের বর্বর গণহত্যা বন্ধসহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র্রপ্রতিষ্ঠা এবং চলমান রাজনৈতিক সংকট নিরসনে সংসদ ভেঙে দিয়ে সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের দাবিতে জাকের পার্টি ও ইসলামী আন্দোলন যশোর জেলা শাখা  শুক্রবার বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে।
বাদজুমা জাকেরপার্টি যশোর জেলা শাখা উপশহর কার্যালয় হতে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি যশোর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এরপর দড়াটানা ভৈরব চত্বরে পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, জাকেরপার্টির জেলা সভাপতি হাজী মহিদুল ইসলাম, সহসভাপতি প্রফেসর শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক রেজাউল করিম মিলন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার, সদর উপজেলা শাখার সভাপতি কাজী ওমর ফারুক, শরীফ আহমেদ বাবলু প্রমুখ।
সভা শেষে প্রেস ক্লাব যশোরের সামনে মানববন্ধন করা হয়। অপরদিকে,  বিকেলে ফিলিস্তিনিদের ওপর বর্বর, গণহত্যা, চলমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতি প্রবর্তন ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিলের দাবিতে ইসলামী আন্দোলন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। বিকেলে দড়াটানা ভৈরব চত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন, দলের জেলা সভাপতি মো. আব্দুল হালিম। বক্তব্য রাখেন জেলা শাখার যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী সরদার, সহসাংগঠনিক সম্পাদক মো. আশিক বিল্লাহ প্রমুখ। বক্তারা ফিলিস্তিনি মুসলিম, শিশু, নারীসহ সাধারণ মানুষকে নির্বিচারে গণহত্যা চালানোর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এটি গণহত্যা, আন্তর্জাতিক আইনের চরম লংঘন। তাই, ইসরাইলের প্রধানমন্ত্রীর মানবতাবিরোধী অপরাধে দ-িত করার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান। বক্তারা, বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সংসদ ভেঙে দেয়া এবং নির্বাচন কমিশন বাতিল করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করার জন্যে সরকারের প্রতি আহ্বান জানান। সমাবেশ শেষে দলটির নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল করে।